Jalpaiguri: বহুদিনের দাবি মেনে যমুনা নদীর উপর সেতু! খুশির হাওয়া এলাকায়...

Jalpaiguri: দীর্ঘ প্রতীক্ষার অবসান। প্রায় ৫৬ লক্ষ টাকা ব্যয়ে বাঁশের সাঁকো থেকে অবশেষে সেতু হতে চলেছে ভারত-বাংলাদেশ সীমান্তের জলপাইগুড়ির গ্রামে।

Updated By: Feb 7, 2024, 08:30 PM IST
Jalpaiguri: বহুদিনের দাবি মেনে যমুনা নদীর উপর সেতু! খুশির হাওয়া এলাকায়...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দীর্ঘ প্রতীক্ষার অবসান! বাঁশের সাঁকো থেকে অবশেষে প্রায় ৫৬ লক্ষ টাকা ব্যয়ে সেতু হতে চলেছে ভারত-বাংলাদেশ সীমান্তের জলপাইগুড়ির গ্রামে। সেতু পেতে চলেছেন খারিজা বেরুবাড়ি ২ ও নগর বেরবাড়ির ঢোলগ্রাম এলাকার বাসিন্দারা। মালকানি, বোয়ালমারি নন্দনপুর, নগর বেরুবাড়ি, সাউথ বেরুবাড়ি-সহ বেশ কয়েকটি গ্রামের মানুষের যাতায়াতের সুবিধা হবে এই সেতু দিয়ে। বহুদিনের দাবিও ছিল এই সেতু। তাই খুশির হাওয়া এলাকা জুড়ে।

আরও পড়ুন: Bhabani Prasad Majumdar: প্রয়াত কবি ভবানীপ্রসাদ! একদা তাঁর হাতে পুরস্কার তুলে দিয়েছিলেন স্বয়ং সত্যজিৎ...

এই খুশির হাওয়ার অন্য কারণও আছে। জলপাইগুড়ি সদর ব্লকের খারুজা বেরুবাড়ি (২) ঢোলোগ্রাম মন্দিরে বসে ১৪০ বছরের প্রাচীন বারুণী তথা শ্রাবণী মেলা। এছাড়াও এখানকার যমুনা নদীর উত্তরাস্রোত রয়েছে। ফলে প্রতিবছর হাজার হাজার মানুষ আসেন এখানে। আসেন স্নান করতে, পুজো দিতে।

কিন্তু মন্দির যেতে হয় ওই দুর্বল বাঁশের সাকোর উপর দিয়ে। যা যথেষ্ট ঝুঁকিপূর্ণও। যে কোনও সময়ে বড় বিপদ ঘটে যেতে পারে। 

আরও পড়ুন: Ram Lalla: আশ্চর্য! নদী থেকে উঠে এল একেবারে রামলালার মতো দেখতে বিষ্ণুমূর্তি, সঙ্গে প্রাচীন শিবলিঙ্গ...

এখানেই সদর পঞ্চায়েত সমিতির উদ্যোগে তৈরি হবে এই সেতু। সেই সেতুর কাজের শিলান্যাসও হল। উপস্থিত ছিলেন সদর পঞ্চায়েত সমিতির সভাপতি বিনয়কুমার রায়, সদর বিডিও মিহির কর্মকার, SJDA-এর সদস্য কৃষ্ণ দাস-সহ অনেকেই। সদর পঞ্চায়েত সমিতির সভাপতি বিনয়কুমার রায় জানান, প্রায় ৫৬ লক্ষ টাকা খরচে তৈরি হবে সেতুটি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.