আজ রাত সাড়ে নটায় বেলুড় মঠে স্বামী আত্মস্থানন্দের শেষকৃত্য

বেলুড় মঠে আজ স্বামী আত্মস্থানন্দের শেষকৃত্য। রাত সাড়ে নটা নাগাদ মঠের মধ্যে গঙ্গার পাড়ে তাঁর অন্ত্যেষ্টি হবে। তার আগে রাজ্যের তরফে গান স্যালুট দেওয়া হবে। গতকাল বিকেল সাড়ে পাঁচটায় রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠানে প্রয়াত হন রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ। রাতে দেহ নিয়ে আসা হয় বেলুড় মঠে। তারপর খুলে দেওয়া হয় মঠের সবকটি গেট। রাত থেকেই প্রিয় মহারাজকে শ্রদ্ধা জানাচ্ছেন ভক্তেরা।

Updated By: Jun 19, 2017, 09:43 AM IST
আজ রাত সাড়ে নটায় বেলুড় মঠে স্বামী আত্মস্থানন্দের শেষকৃত্য

ওয়েব ডেস্ক: বেলুড় মঠে আজ স্বামী আত্মস্থানন্দের শেষকৃত্য। রাত সাড়ে নটা নাগাদ মঠের মধ্যে গঙ্গার পাড়ে তাঁর অন্ত্যেষ্টি হবে। তার আগে রাজ্যের তরফে গান স্যালুট দেওয়া হবে। গতকাল বিকেল সাড়ে পাঁচটায় রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠানে প্রয়াত হন রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ। রাতে দেহ নিয়ে আসা হয় বেলুড় মঠে। তারপর খুলে দেওয়া হয় মঠের সবকটি গেট। রাত থেকেই প্রিয় মহারাজকে শ্রদ্ধা জানাচ্ছেন ভক্তেরা।

মৃত্যুকালে স্বামী আত্মস্থানন্দের বয়স হয়েছিল ৯৫ বছর। ২০১৫ সালের ফেব্রুয়ারি থেকেই বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছিলেন তিনি। বুধবার বদলাতে হয়েছিল কিডনি স্টেন্ট। তারপর থেকেই আরও অসুস্থ হয়ে পড়েন তিনি। রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রেডিডেন্টকে  ভেন্টিলেশনেও রাখা হয়েছিল। বেলুড় মঠের তরফে প্রেস বিবৃতি দিয়ে জানানো হয়েছিল, প্রেসিডেন্ট মহারাজের শারীরিক অবস্থা বেশ সঙ্কটজনক। ক্রিয়েটিনিন বেশি। সিআরপি বেশি। ডব্লুউবিসি কাউন্ট হাই।

.