পাহাড়ে নতুন করে অশান্তি; পুলিস-মোর্চা সংঘর্ষে মৃত ১

পাহাড়ে নতুন করে শুরু হল অশান্তি। পুলিস ও মোর্চার মধ্যে সংঘর্ষে দার্জিলিঙের চকবাজার মৃত্যু হয়েছে এক সমর্থকের। পুলিস সূত্রে জানা গেছে মৃতের নাম সূরয সুনদাস। পরিস্থিতি সামাল দিতে ইতিমধ্যেই তলব করা হয়েছে সেনা। এদিকে, পাহাড়ে গতরাতেই গুলিতে খুন হন এক GNLF কর্মী। মৃত তাসি নিম্বা ভুটিয়ার বাড়ি সোনাদা বাজার এলাকায়। এই নিয়ে পাহাড়ের অশান্তিতে গত এক মাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫।

Updated By: Jul 8, 2017, 04:37 PM IST
পাহাড়ে নতুন করে অশান্তি; পুলিস-মোর্চা সংঘর্ষে মৃত ১

ওয়েব ডেস্ক : পাহাড়ে নতুন করে শুরু হল অশান্তি। পুলিস ও মোর্চার মধ্যে সংঘর্ষে দার্জিলিঙের চকবাজার মৃত্যু হয়েছে এক সমর্থকের। পুলিস সূত্রে জানা গেছে মৃতের নাম সূরয সুনদাস। পরিস্থিতি সামাল দিতে ইতিমধ্যেই তলব করা হয়েছে সেনা। এদিকে, পাহাড়ে গতরাতেই গুলিতে খুন হন এক GNLF কর্মী। মৃত তাসি নিম্বা ভুটিয়ার বাড়ি সোনাদা বাজার এলাকায়। এই নিয়ে পাহাড়ের অশান্তিতে গত এক মাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫।

পরিবারের দাবি, গতরাতে সাড়ে এগারোটা নাগাদ কাছেই ওষুধের দোকানে যান তাসি। অভিযোগ, ফেরার পথে পেট্রোলিং চলছিল। সেখান থেকে তাসিকে লক্ষ্য করে গুলি চালায় CRPF বাহিনী। এঘটনায় মৃতের পরিবারের তরফে খুনের অভিযোগ দায়ের করা হয়েছে। গোর্খাল্যান্ড সমর্থক এবং আন্দোলনের সক্রিয় কর্মী ছিলেন তাসি।

আরও পড়ুন- পাহাড়ে আন্দোলনের রাশ কোন দিকে থাকে, সেদিকেই নজর সবার

তাসির দেহ সামনে রেখে আজ সকাল থেকেই অগ্নিগর্ভ হয়ে ওঠে সোনাদা বাজার। জনতা-পুলিস খণ্ডযুদ্ধ বেঁধে যায়। ইটবৃষ্টি, পুলিসের লাঠি, টিয়ার গ্যাস, রবার বুলেটে আহত হন বেশ কয়েকজন GNLF সমর্থক। ট্রাফিক পুলিস কিয়স্ক এবং সোনাদা থানায় আগুন লাগিয়ে দেয় উত্তেজিত জনতা। পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে পৌঁছয় CRPF-এর বিশাল বাহিনী। সঙ্গে জাভেদ শামিম ও অখিলেশ চতুর্বেদী। এরমধ্যে সোনাদা টয় ট্রেনের হেরিটেজ স্টেশনেও আগুন লাগিয়ে দেয় উত্তেজিত জনতা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে স্থানীয় মানুষদের ডেকে কথা বলেন জাভেদ শামিম ও অখিলেশ চতুর্বেদী। সোনাদার ওপর বয়ে যাওয়া ঝড় অবশেষে শান্ত হয় দুপুর ২টো নাগাদ। তবে, তখনও ছড়িয়ে ধ্বংসের চিহ্ন।

তবে, পুলিস কখনই গুলি চালায়নি। বরং সবসময় সংযত আচরণ করে চলেছে পুলিস বাহিনী। তাসি ভুটিয়ার মৃত্যুর পিছনে প্রকৃত কারণ খুঁজে বের করতে হবে। মন্তব্য করেছেন পর্যটন মন্ত্রী গৌতম দেবের।

.