উত্তরবঙ্গ সফরে রাজ্যপাল ধনখড়, পাহাড়, ঝর্নার মাঝে থাকবেন টানা এক মাস

উত্তরবঙ্গ সম্পর্কে তিনি এখন অনেক কিছুই জানেন। সেখানকার সংস্কৃতি ও মানুষদের জীবন-যাপন নিয়ে বিস্তর পড়াশোনা করেছেন বলেও দাবি করেছেন রাজ্যপাল। 

Updated By: Oct 31, 2020, 01:29 PM IST
উত্তরবঙ্গ সফরে রাজ্যপাল ধনখড়, পাহাড়, ঝর্নার মাঝে থাকবেন টানা এক মাস

নিজস্ব প্রতিবেদন- এক মাসের জন্য উত্তরবঙ্গ সফরে গেলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। গোটা নভেম্বর মাস তিনি সেখানে থাকবেন। গোটা নভেম্বর মাস ধরে সমস্ত প্রশাসনিক কাজকর্ম তিনি সেখান থেকেই করবেন বলে রাজভবন সূত্রে খবর। প্রথা মেনেই একটা মাস রাজ্যপাল থাকবেন উত্তরবঙ্গে। এই লম্বা সফর চলাকালীন তিনি উত্তরবঙ্গের বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গেও বৈঠক করবেন বলে জানা যাচ্ছ। শনিবার সকাল ছটায় শিয়ালদহ থেকে কাঞ্চনকন্যা এক্সপ্রেসে চেপে উত্তরবঙ্গের উদ্দেশে রওনা দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

উত্তরবঙ্গ সম্পর্কে তিনি এখন অনেক কিছুই জানেন। সেখানকার সংস্কৃতি ও মানুষদের জীবন-যাপন নিয়ে বিস্তর পড়াশোনা করেছেন বলেও দাবি করেছেন রাজ্যপাল। এই সফর চলাকালীন উত্তরবঙ্গের বিভিন্ন স্তরের মানুষের সঙ্গেও মেলামেশা করবেন বলে জানিয়ে গিয়েছেন রাজ্যপাল। সমাজের বিভিন্ন স্তরের বিশিষ্ট মানুষদের সঙ্গে তিনি কথা বলবেন। প্রাকৃতিক শোভায় সমৃদ্ধ উত্তরবঙ্গের পর্যটন শিল্প নিয়েও খোঁজখবর নেবেন বলে জনিয়েছেন তিনি। এছাড়া নিজের পদের অধিকারের মধ্যে থেকে উত্তরবঙ্গের একাধিক সমস্যা মেটানোর চেষ্টাও করবেন বলে আশ্বাস দিয়েছেন তিনি।

আরও পড়ুনশৈলশহরে তাপমাত্রা কমলেও ঊর্ধ্বমুখী রাজনৈতিক উত্তাপ

বৃহস্পতিবার দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেছিলেন ধনখড়। তার পরই তিনি রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলেন। ২১-এর নির্বাচন সুষ্ঠুভাবে হওয়ার ব্যাপারেও তিনি সংশয় প্রকাশ করেছিলেন। এছাড়া রাজ্যে অপরাধের পরিসংখ্যান তুলে ধরে রাজ্য সরকারকে সরাসরি আক্রমণ করেন তিনি। টুইটারে তিনি লেখেন, ২০২০ সালের অগাস্ট মাসে ২২৩টি ধর্ষণ এবং ৬৩৯টি অপহরণের ঘটনা ঘটেছে এই রাজ্যে। রাজ্যের পুলিস-প্রশাসনের উপর ক্রমশ আস্থা হারাচ্ছে এই রাজ্যের মানুষ। তিনি এই রাজ্যে নারী নির্যাতনের একের পর এক ঘটনা নিয়েও উদ্বেগ প্রকাশ করেছিলেন। 

.