Bimal Gurung On GTA Election: আমরণ অনশনের ৩ দিন, অসুস্থ বিমল গুরুং

বুধবার সকাল ১১ টায় অনশন শুরু করেছেন বিমল গুরুং। মঙ্গলবার GTA ইলেকশন অথোরিটির অফিসে নির্বাচন সংক্রান্ত বৈঠক হয়। সেখানে অংশ নেন GJM প্রতিনিধিও। 

Updated By: May 27, 2022, 02:19 PM IST
Bimal Gurung On GTA Election: আমরণ অনশনের ৩ দিন, অসুস্থ বিমল গুরুং
ফাইল ছবি

কায়েস আনসারি: জিটিএ নির্বাচনের দিন ঘোষণা হতেই ফের বেঁকে বসেন গোর্খা জনমুক্তি মোর্চার সুপ্রিমো বিমল গুরুং (Bimal Gurung)। নির্বাচনের দিন ঘোষণার পরদিন থেকেই অনশনে বসে পড়লেন গুরুং। নির্বাচনের বিজ্ঞপ্তি প্রকাশিত হবার পরেই মঙ্গলবার তিনি বৈঠক করেন এবং বুধবার থেকে অনশনে বসার কথা জানিয়ে দেন বিমল গুরুং। অনশনের তৃতীয় দিনেই অসুস্থ হয়ে পড়লেন তিনি। 

সুগারের সমস্যা, পিঠে ব্যথা এবং মূত্রের সমস্যা -সহ বিভিন্ন শারীরিক সমস্যা দেখা দেয় তাঁর। দার্জিলিং সদর হাসপাতালের চিকিৎসক এসে চেকআপও করে যান। বুধবার সকাল ১১ টায় অনশন শুরু করেছেন বিমল গুরুং। মঙ্গলবার GTA ইলেকশন অথোরিটির অফিসে নির্বাচন সংক্রান্ত বৈঠক হয়। সেখানে অংশ নেন GJM প্রতিনিধিও।  সিংমারী পার্টি অফিসের সামনে অনশন শুরু করেছেন তিনি।

সম্প্রতি পাহাড় সফরে গিয়ে সবকটি দলের সঙ্গে বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর দার্জিলিং থেকেই মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, এবার গোর্খা টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন তথা জিটিএ-এর ভোট করানো হবে। জিটিএ নির্বাচন নিয়ে প্রথম থেকেই বিরোধিতা করে এসেছে গোর্খা জনমুক্তি মোর্চা। পৃথক গোর্খাল্যান্ডের দাবিতে এখনও তাঁরা অনড়। 

প্রসঙ্গত জিটিএ নির্বাচনের  বিরোধিতায় আগেই অনশনে বসেছেন দলীয় কর্মীরা। তাতে নেতৃত্ব দিচ্ছিলেন মোর্চার সাধারণ সম্পাদক রোশন গিরি। এবার তাঁদের নেতৃত্ব দিতে বসলেন গোর্খা জনমুক্তি মোর্চার প্রধান বিমল গুরুং। আগেই তিনি জানিয়েছেন, সরকার PPS প্রপোজালের বিষয় কোনও উত্তর দেয়নি। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে PPS বিষয় কথা বলেন কিন্তু এরপরেও নির্বাচনের কথা বলা হয়। তিনি জানান সরকার জোর করে নির্বাচনের চেষ্টা করলে তিনি অনশন করবেন তা তিনি আগেই জানিয়েছিলেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.