দয়ালু চোরের মহান কীর্তি!

কষ্ট করে, ঝুঁকি নিয়ে সিঁধ কেটে চুরি করার পর গৃহস্থকে চুরি করা জিনিস ফিরিয়ে দিল দয়ালু তস্কর।

Updated By: Jul 31, 2018, 09:20 PM IST
দয়ালু চোরের মহান কীর্তি!

নিজস্ব প্রতিবেদন: মিরাকেল! গল্প নয় একেবারে সত্যি। তস্করের তাজ্জব করা কাহিনী। আজব দেশের আজব কাহিনীর মতো। একেই বলে ‘মহান চোর’। কষ্ট করে, ঝুঁকি নিয়ে সিঁধ কেটে চুরি করার পর গৃহস্থকে চুরি করা জিনিস ফিরিয়ে দিল দয়ালু তস্কর। ঘটনা পূর্ব-বর্ধমানের গুসকরায়।

আরও পড়ুন- বিয়ের প্রতিশ্রুতি দিয়ে দিনের পর দিন সহবাস! অতঃপর প্রাণনাশের হুমকি দিয়ে ধৃত যুবক

গত ২৭ জুলাই রাতে বাড়ির সিঁধ কেটে চুরির ঘটনা ঘটে গুসকরার ১২ নম্বর ওয়ার্ডের সুভাষ পল্লিতে। চুরি হয় টিভি -সহ বিভিন্ন জিনিস। মঙ্গলবার সকালে ঘটলো মিরাকেল! প্রথমে নিজের চোখকেও বিশ্বাস করছিলেন না মালকিন  প্রতিমা সরকার। তাঁর বাড়ির পিছনের গলিতে চুরি যাওয়া টিভিটি নামিয়ে দিয়ে যায়  চোরের দল। যা কিনা ২ দিন আগেই চুর হয়েছিল। চোরও যে এতটা মহানুভব হয়, কল্পনা তো দূরের কথা স্বপ্নেও ভাবেননি প্রতিমা দেবী।

আরও পড়ুন- বিছানায় অন্য পুরুষের সঙ্গে অন্তঃরঙ্গ মুহূর্তে স্ত্রী! প্রতিবাদ করাতেই কোপ 

এদিকে ময়নাগুড়ি থেকে উদ্ধার হল ময়না, আটক ২। ময়নাগুড়ি শহরের বুকেই বিক্রি হচ্ছে ময়না, টিয়া সহ আরও বিভিন্ন পাখি। এই গোপন খবর জানতে পেরেই ময়নাগুড়ির দেবীনগড় পাড়ায় অভিযান চালায় পুলিস।সঙ্গে ছিল বন দফতরও। সেখান থেকেই উদ্ধার হয় ২টি ময়না-সহ ৫টি টিয়া।

সূত্রের খবর, ময়নাগুড়ির কাছেই গরুমারা জঙ্গল। এই পাখিগুলো গরুমারা জাতীয় উদ্যানের রামশাই বা অন্য কোথাও থেকে ধরা হয়েছে কিনা তা খতিয়ে দেখছে বন দফতর। একই সঙ্গে এই ঘটনায় আরও কোনও চক্র জড়িত আছে কিনা তাও খতিয়ে দেখছে তাঁরা। পরিবেশ প্রেমী বিশ্বজিত্ দত্ত চৌধুরী জানিয়েছেন জাতীয় উদ্যান সহ ডুয়ার্সে পাখি পাচারকারীরা যে সক্রিয় তা আবার প্রমাণ হল। আমরা বন দফতরকে আরও বেশি নজরদারির জন্য অনুরোধ করব।

.