অনিয়মিত বিলের শাস্তি! AMRI-কে নিকটবর্তী বস্তির শিশুদের চেকআপ ক্যাম্পের নির্দেশ স্বাস্থ্য কমিশনের

তিনটি মামলায় বিল পুর্নবিবেচনা করার নির্দেশ দিল কমিশন।

Updated By: Aug 4, 2021, 06:27 PM IST
অনিয়মিত বিলের শাস্তি! AMRI-কে নিকটবর্তী বস্তির শিশুদের চেকআপ ক্যাম্পের নির্দেশ স্বাস্থ্য কমিশনের

নিজস্ব প্রতিবেদন: আমরির তিনটি হাসপাতালে অনিয়মিত বিলিংয়ের অভিযোগ মামলা দায়ের হয়। এবার সেই তিনটি মামলায় বিল পুর্নবিবেচনা করার নির্দেশ দিল কমিশন। তিনটি অভিযোগের পরিপ্রেক্ষিতে যথাক্রমে- ১ লক্ষ,৬৬ হাজার ৬১২, ১.৫ লক্ষ এবং ৪১ হাজার টাকা ফেরত দিতে এবং কমিশনের বেঁধে দেওয়া নিয়ম মেনে বিল রিভাইস করার নির্দেশ দিল স্বাস্থ্য কমিশন।

শুধু তাই নয় এই যে অনিয়ন্ত্রিত বিলিং হয়েছে, তাতে নিশ্চয়ই আরও অনেক রোগী ভুক্তভোগী হয়েছেন বলে মনে করছে কমিশন। তাই আমরি ঢাকুরিয়ার নিকটবর্তী পঞ্চাননতলা এবং গোবিন্দপুর বস্তি, আমরি সল্টলেকের পাশে দত্তাবাদ বস্তি এবং আমরি মুকুন্দপুরের পাশের একটি বস্তিতে আগামী আট সপ্তাহ ধরে প্রতি সপ্তাহে একদিন করে বিনামূল্যে পেডিয়াট্রিক কাউন্সিলিং ও হেলথ চেকআপ ক্যাম্প চালানোর নির্দেশ দিল কমিশন। 

আরও পড়ুন, Raiganj: সরাতে হবে জেলা সভাপতিতে, দলীয় কার্যালয়ে তুমুল বিক্ষোভ বিজেপি কর্মীদের

ওই হেলথ চেকআপ ক্যাম্পে আসা শিশুদের ফুড প্যাকেট দেওয়া এবং আট সপ্তাহে ১২ বছরের নিচে কোনও বাচ্চা অসুস্থ হলে তাঁকে বিনামূল্যে চিকিৎসা দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে কমিশনের তরফে। 

প্রসঙ্গত, অনিয়ত্রিত বিলের অভিযোগে আমরির বিরুদ্ধে যে তিনটি মামলা দায়ের হয়েছিল সেগুলি হল- ২০২০ সালে ডিসেম্বরে অনিতা ঘোষ দস্তিদার ভর্তি হয়েছিলেন আমরি ঢাকুরিয়ায়। ৫০ দিনে তাঁর বিল হয়েছিল ২৮,৪৭০০০ টাকা। 

অন্যদিকে, অমিত কুমার বন্দ্যোপাধ্যায়, এপ্রিল মাসে ২৪ দিন ভর্তি ছিলেন হাসপাতালে। বিল হয়েছিল ১৮,২৯০০০৩ টাকা। গৌরি মজুমদার মে মাসে ভর্তি ছিলেন ১৫ দিন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.