টাকা দিলেই মিলবে বেশি নম্বর, অভিযোগ কটোয়া কলেজের ৩ অধ্যাপকের বিরুদ্ধে

জুওলজি বিভাগের প্রধান নির্ভীক বন্দ্যোপাধ্যায়-সহ তিন শিক্ষকের বিরুদ্ধে। মারাত্মক এই অভিযোগ করেছেন ওই কলেজের জুওলজি বিভাগের ষষ্ঠ সেমিস্টারের ৪ জন ছাত্রছাত্রী।

Edited By: অধীর রায় | Updated By: Sep 9, 2020, 05:06 PM IST
টাকা দিলেই মিলবে বেশি নম্বর, অভিযোগ কটোয়া কলেজের ৩ অধ্যাপকের বিরুদ্ধে
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: " ফেল কড়ি মাখো তেল" অভিযোগ কাটোয়া কলেজে কয়েকজন শিক্ষক এই পদ্ধতিতে শিক্ষা বিক্রি করছেন। ছাত্রছাত্রীদের কাছ থেকে টাকা নিয়ে পরীক্ষায় বেশি নম্বর পাইয়ে দেওয়ার অভিযোগ উঠল কাটোয়া কলেজের জুওলজি বিভাগের প্রধান নির্ভীক বন্দ্যোপাধ্যায়-সহ তিন শিক্ষকের বিরুদ্ধে। মারাত্মক এই অভিযোগ করেছেন ওই কলেজের জুওলজি বিভাগের ষষ্ঠ সেমিস্টারের ৪ জন ছাত্রছাত্রী।

ছাত্রছাত্রীদের অভিযোগ , "বিভাগীয় প্রধান নির্ভীক ব্যানার্জি, সায়ন্তন হাজরা এবং রিম্পা ঘোষ তাদের কাছে প্রাইভেট পড়ার জন্য জোর করেন। যদি পড়ি তাহলে ইন্টারন্যাল পরীক্ষায় পুরো নম্বর পাওয়া যাবে। ভালো পরীক্ষা দিলেও কম নম্বর দেওয়া হবে। হুমকি দিয়ে বলে আরটিআই করলে খাতা ছিঁড়ে ফেলা হবে।“  ছাত্রছাত্রীদের আরও অভিযোগ, অধ্যাপকরা মোট ৪ হাজার দাবি করেছেন। ২ হাজার শিক্ষকদের ফি । আর ৫০০টাকা প্রতিটি বিষয়ের জন্য । টাকা দিলেই নম্বর বেশি পাওয়া যাবে। সায়ন্তন হাজরা একটি অ্যাকাউন্ট নম্বর দিয়ে টাকা ফেলতে বলেছেন বলে অভিযোগ।

বাবুলের কটাক্ষ অভিষেককে, জবাবে যেভাবে কেন্দ্রীয় মন্ত্রীকে বিঁধলেন নুসরত...

 এখানেই শেষ নয় , বিভাগীয় প্রধান নির্ভীক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে টাকা চাওয়ার পাশাপাশি আরও গুরুতর অভিযোগ আনেন এক ছাত্রী। সেই ছাত্রীর অভিযোগ, " স্যার কলেজে যেখানে সেখানে আমার ব্যক্তিগত জীবন নিয়ে নানা অশ্লীল কথা বলতেন। অশ্লীল ইঙ্গিত করতেন। নোংরা মেসেজ এবং অশ্লীল ভিডিয়ো পাঠাতেন। হমকি দিয়ে বলতেন ওনার খারাপ কাজে সমর্থন না করলে ভালো পরীক্ষা দিলেও ইন্টারনাল পরীক্ষার নম্বর কমিয়ে দেবেন।"

.