বারুইপুর স্টেশনে গ্রেফতার রেল টিকিট দালাল চক্রের পান্ডা

রেলের টিকিট দালাল চক্রের পান্ডা গ্রেফতার। বারুইপুর স্টেশন থেকে তাকে ধরে RPF। ধৃতের কাছে মিলেছে আন্তঃরাজ্য রেলের সাতটি দূরপাল্লার ট্রেনের টিকিট, নগদ সাড়ে এগারো হাজার টাকা ও টিকিট কাটার একাধিক ফর্ম। বেশ কিছুদিন ধরেই স্টেশনে  সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিল ধৃত সঞ্জয় সাঁতরা।

Updated By: Jun 7, 2017, 11:27 PM IST
বারুইপুর স্টেশনে গ্রেফতার রেল টিকিট দালাল চক্রের পান্ডা

ওয়েব ডেস্ক: রেলের টিকিট দালাল চক্রের পান্ডা গ্রেফতার। বারুইপুর স্টেশন থেকে তাকে ধরে RPF। ধৃতের কাছে মিলেছে আন্তঃরাজ্য রেলের সাতটি দূরপাল্লার ট্রেনের টিকিট, নগদ সাড়ে এগারো হাজার টাকা ও টিকিট কাটার একাধিক ফর্ম। বেশ কিছুদিন ধরেই স্টেশনে  সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিল ধৃত সঞ্জয় সাঁতরা।

এদিকে, ভারতীয় রেলে যাত্রীদের সুবিধার্থে নয়া উদ্যোগ। সংরক্ষিত টিকিটও এবার চাইলে 'বদলাবদলি' করে নিতে পারবেন যাত্রীরা। ভারতীয় রেলের পক্ষ থেকে একথা জানানো হয়েছে। তবে কয়েকটি শর্ত সাপেক্ষে এই টিকিট হস্তান্তর করা যাবে।

 

 

কী কী শর্ত?

১) সেই ব্যক্তিকে সরকারি চাকুরিজীবী হতে হবে।
 ২) ট্রেন ছাড়ার নির্দিষ্ট সময়ের অন্তত ২৪ ঘণ্টা আগে লিখিত অনুরোধ জানাতে হবে।
 ৩) পরিবারের কারোর মধ্যেই এই টিকিট হস্তান্তর করা যাবে। বাবা, মা, ভাই, বোন, ছেলে, মেয়ে, স্বামী বা স্ত্রী-র মধ্যে এই টিকিট হস্তান্তর করতে হবে।

 ৪) একজন ছাত্র বা ছাত্রীও চাইলে তার টিকিট বদলাতে পারবে, তারই ইনস্টিটিউশনের কোনও পড়ুয়ার সঙ্গে।

৫) এক্ষেত্রে ট্রেন ছাড়ার ৪৮ ঘণ্টা আগে সেই ইনস্টিটিউশনের পক্ষ থেকে অনুরোধ জানাতে হবে।

৬) বরযাত্রী বা কনেযাত্রী এবং NCC ক্যাডেটদের ক্ষেত্রে সেই দলের যে নেতা, তাকে ৪৮ ঘণ্টা আগে টিকিট হস্তান্তরের অনুরোধ জানাতে হবে।

আরও পড়ুন- দুর্গাপুরে LPG বটলিং প্ল্যান্টে বিক্ষোভ, বন্ধ লোডিং-আনলোডিং

.