North 24 Parganas: এবার মিষ্টির দোকানেও ব্যালট-খাওয়ার ছায়া! এসে গেল 'ব্যালট সন্দেশ'...

Ballot Sandesh in North 24 Parganas: শোনা যাচ্ছে যুব সম্প্রদায়ের একটি অংশ নাকি ১১ জুন দিনটিকে 'ব্যালট ডে' হিসেবে ঘোষণা করার জোর দাবি তুলেছে। তাঁদের বক্তব্য, ঠিকমতো প্রচার পেলে এই দিনটি ভ্যালেন্টাইনস ডে'কে-ও অনায়াসে পিছনে ফেলে দিতে পারবে। সাধে কি বলে, বাঙালি স্বভাবরসিক!

Edited By: সৌমিত্র সেন | Updated By: Jul 15, 2023, 08:10 PM IST
North 24 Parganas: এবার মিষ্টির দোকানেও ব্যালট-খাওয়ার ছায়া! এসে গেল 'ব্যালট সন্দেশ'...

মনোজ মণ্ডল: পঞ্চায়েত ভোটে মাত্র ৪ ভোটে হেরে যাচ্ছিলেন, তাই ব্যালট খেয়ে ফেলেছিলেন এক তৃণমূলপ্রার্থী। এই অভিযোগ উঠেছিল উত্তর ২৪ পরগণার ওই প্রার্থীর বিরুদ্ধে। এবার তাঁর জেলাতেই এই ঘটনার ছায়া। এক মিষ্টির দোকানে মিলছে 'ব্যালট সন্দেশ'। 

আরও পড়ুন: Digha: দিঘা মোহনায় কয়েক লক্ষ টাকার দুষ্প্রাপ্য তেলিয়া ভোলা!

অভিনব এই 'ব্যালট সন্দেশ' বানিয়ে তাক লাগিয়ে দিয়েছে সংশ্লিষ্ট মিষ্টির দোকান। মিষ্টির দোকানের কারিগর জানিয়েছেন, ব্যালট খাওয়ার ঘটনা নিয়ে রাজ্যে জোর চর্চা চলছে। সবার মুখে-মুখে ফিরছে ঘটনার কথা। যে-ঘটনা নিয়ে এত চর্চা সেটাকে কি কোনও ভাবে ব্যবসার কাজে লাগানো যায়? এই ভাবনা থেকেই ব্যালট মিষ্টি বানানোর পরিকল্পনা তাদের মাথায় আসে। যে-ভাবনা, সেই কাজ! মিষ্টি যিনি বানিয়েছেন, তাঁর নাম কমল সাহা। ভোটের সময়েও তিনি বিভিন্ন রাজনৈতিক দলের প্রতীক থেকে মিষ্টি বানিয়েছিলেন বলে জানা গিয়েছে।

বাঙালি স্বভাবরসিক। যে কোনও কিছুতে পান থেকে চুন খসলে মিমের বন্যা বইয়ে দেয়। সেখানে ব্যালট পেপার চিবিয়ে গিলে নেওয়ার ঘটনা সে ভুলে যাবে, তা-ও আবার হয় নাকি? ফলে, সোশ্যাল মিডিয়ায় ব্যালট খাওয়ার ঘটনা নিয়ে মিমের ছড়াছড়ি। শুধু মিম নয়, চায়ের দোকান পাড়ার আড্ডা, পারিবারিক ডিনার টেবিলেও তৃণমূল প্রার্থীর ব্যালট খেয়ে নেওয়ার ঘটনা এখন আলোচনার কেন্দ্রে।

হাবড়া ২ নম্বর ব্লকের অশোকনগর বয়েজ সেকেন্ডারি হাইস্কুলে মঙ্গলবার চলছিল ভোট গণনা। হেরে যাচ্ছেন খবর পেয়ে গণনাকেন্দ্রে ঢুকে একমুঠো ব্যালট মুখে পুরে গিলে নেন ভুরকুণ্ডা গ্রাম পঞ্চায়েতের ৩১ নম্বর বুথের তৃণমূলের প্রার্থী মহাদেব মাটি। এমনই অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। তাঁর সঙ্গে লড়ে যাচ্ছিলেন সিপিএমের রবীন্দ্রনাথ মজুমদার। ঘটনার আকস্মিকতায় হতবাক তিনিও। যদিও নির্বাচন কমিশনের নির্দেশে পুনর্নির্বাচন হবে ওই বুথে।

আরও পড়ুন: Hilsa: ক'দিন পরেই ইলিশে ছেয়ে যাবে বাজার! জেনে নিন কবে পাবেন মরসুমের প্রথম রুপোলি শস্য, কত দামে...

মহাদেববাবুর ব্যালট-খাওয়ার ঘটনা সমাজের অরাজনৈতিক স্তরেও ঝড় তুলেছে। শোনা যাচ্ছে যুব সম্প্রদায়ের একটি অংশ নাকি ১১ জুন দিনটিকে 'ব্যালট ডে' হিসেবে ঘোষণা করার জোর দাবি তুলেছে। তাঁদের বক্তব্য, ঠিকমতো প্রচার পেলে এই দিনটি ভ্যালেন্টাইনস ডে'কে-ও অনায়াসে পিছনে ফেলে দিতে পারবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.