Rahul Gandhi: রাহুলের গাড়ির কাচ ভাঙা রহস্যে জাতীয় কংগ্রেসের অবস্থানে 'একঘরে' অধীর!

রাহুলের গাড়ির কাচ ভাঙার ঘটনায় ঢিল ছোঁড়ার তত্ত্ব খারিজ। ঢিল ছোঁড়ার তত্ত্ব খারিজ সরাসরি কংগ্রেস শীর্ষ নেতৃত্বের তরফে। জাতীয় কংগ্রেসের তরফে এক্স হ্যান্ডেলে পোস্ট করা হয়েছে যে, এক মহিলাকে বাঁচাতে গিয়ে জোরে ব্রেক কষতে হয় রাহুল গান্ধীর গাড়ির। তখনই সুরক্ষা বলয় তৈরিতে ব্যবহৃত দড়ির সঙ্গে ধাক্কায় রাহুল গান্ধীর গাড়ির কাচ ভেঙে যায়। 

Updated By: Jan 31, 2024, 03:58 PM IST
Rahul Gandhi: রাহুলের গাড়ির কাচ ভাঙা রহস্যে জাতীয় কংগ্রেসের অবস্থানে 'একঘরে' অধীর!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাহুলের গাড়ির কাচ ভাঙার ঘটনায় ঢিল ছোঁড়ার তত্ত্ব খারিজ। ঢিল ছোঁড়ার তত্ত্ব খারিজ সরাসরি কংগ্রেস শীর্ষ নেতৃত্বের তরফে। জাতীয় কংগ্রেসের তরফে এক্স হ্যান্ডেলে পোস্ট করা হয়েছে যে, এক মহিলাকে বাঁচাতে গিয়ে জোরে ব্রেক কষতে হয় রাহুল গান্ধীর গাড়ির। তখনই সুরক্ষা বলয় তৈরিতে ব্যবহৃত দড়ির সঙ্গে ধাক্কায় রাহুল গান্ধীর গাড়ির কাচ ভেঙে যায়। 

রাহুল গান্ধীর গাড়ির কাচ ভাঙার ঘটনার পিছনে আসল কারণ ব্যাখ্যা করে প্রথম এক্স হ্যান্ডেলে পোস্ট করেন জাতীয় কংগ্রেসের সোশ্যাল মিডিয়া ও ডিজিটাল প্ল্যাটফর্মের চেয়ারপারসন সুপ্রিয়া শ্রীনাতে। সুপ্রিয়া শ্রীনাতে লিখেছেন, "ভুল খবরকে স্পষ্ট করা জরুরি। রাহুলজির সঙ্গে দেখা করতে এক বিশাল জনসমুদ্র এসছিল। ওই ভিড়ের মধ্যে থেকে এক মহিলা যখন তাঁর সঙ্গে দেখা করার জন্য একদম সামনে চলে আসেন, তখন গাড়িতে আচমকা ব্রেক কষতে হয়। তখনই সুরক্ষা বলয় তৈরিতে ব্যবহৃত দড়িতে গাড়ির উইন্ডশিল্ড ভেঙে যায়। রাহুলজি ন্যায়ের জন্য লড়ছেন। আর দেশ এই লড়াইয়ে  শুধু তাঁর সঙ্গে নেই, বরং তাঁকে নিরাপদও রাখবে।" সেই পোস্ট-ই শেয়ার করা হয়েছে জাতীয় কংগ্রেসের এক্স হ্যান্ডেলে।

প্রসঙ্গত, এদিন বিহার থেকে ভারত জোড়া ন্যায় যাত্রা নিয়ে মালদহে ঢোকেন রাহুল গান্ধী। তাঁকে দেখতে বিপুল মানুষের ভিড় জমে য়ায়। বিহারের কাটিহার হয়ে মালদহে ঢোকেন রাহুল গান্ধী। কাটিহারে ভিড়ের চাপে ব্যাকিকেড ভাঙার মতো পরিস্থিতি তৈরি হয়। তারপরই মালদহে বাংলা-বিহার সীমান্তে রাহুলের গাড়ির কাচ ভাঙে। যা নিয়ে শোরগোল পড়ে যায়। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী এই ঘটনায় তোপ দাগেন, 'কে বা কারা ঢিল ছোঁড়ে। পিছন থেকে কেউ ঢিল ছোঁড়ে। আমি গাড়ির মধ্যে ছিলাম। বুঝতে পারিনি।' পাশাপাশি রাহুল গান্ধীর যাত্রায় প্রতি পদে বাধা দেওয়া হচ্ছে, প্রতিবন্ধকতা তৈরি করা হচ্ছে, বলে অভিযোগ করেন তিনি। 

যদিও তার ভিন্ন সুর-ই শোনা যায় জয়রাম রমেশের মুখে। রাহুলের গাড়ির কাচ ভাঙা নিয়ে ভিন্ন সুর শোনা যায় কংগ্রেসের অন্দরেই। কংগ্রেস নেতা জয়রাম রামশ বলেন, "কেউ ঢিল মারেনি। জনতার চাপে কাচ ভেঙেছে। ভারত জোড়ো ন্যায় যাত্রায় রাহুল গান্ধীর নিরাপত্তায় কোনও গলদ হবে না। গাড়ির কাচ ভাঙা ছোট ঘটনা। কিছু দুষ্কৃতী রাজ্য সরকারের বদনামের জন্য ওই কাজ করে থাকতে পারে।" উল্লেখ্য, অধীরে রুষ্ট তৃণমূল কংগ্রেস ইন্ডিয়া জোট ছেড়ে বেরিয়ে আসার বার্তা দিয়েছে। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ও এদিন মালদায় একলা চলার স্পষ্ট বার্তা দিয়েছেন। 

কিন্তু জোট টিকিয়ে রাখতে কংগ্রেস শীর্ষ নেতৃত্ব যে মমতার মানভঞ্জনে তৎপর তা স্পষ্ট হাইকম্যান্ডের বক্তব্যেই। এর পাশাপাশি এই ঘটনার প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ও কড়া প্রতিক্রিয়া দিয়েছেন। অধীর গড়ে দাঁড়িয়ে তৃণমূল নেত্রী বলেন, "ঘটনা বিহারের কাটিহারে ঘটেছে। ভাঙা কাচ নিয়েই বাংলায় আসেন। অহেতুক নাটক করা হচ্ছে। অহেতুক নাটক করা পছন্দ করছি না।" তৃণমূল দলের তরফে মুখপাত্র কুণাল ঘোষও এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন যে,"রাহুল গান্ধীর সঙ্গে বাংলায় কোনও ঘটনা ঘটেনি। ঘটনাটি কাটিহারে ঘটেছে। তাই জনতাকে বিভ্রান্ত করার চেষ্টা করবেন না। জায়গা গুলিয়ে ফেলবেন না। বাংলার বিরুদ্ধে ভিত্তিহীন মিথ্যে অভিযোগ করবেন না।"

আরও পড়ুন, Union Budget 2024: নয়া সরকার গড়ে পূর্ণাঙ্গ বাজেট পেশের বার্তা, অধিবেশনে হাঙ্গামার জন্য বিরোধীদের নিশানা মোদীর

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের  AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
 

.