Union Budget 2024: নয়া সরকার গড়ে পূর্ণাঙ্গ বাজেট পেশের বার্তা, অধিবেশনে হাঙ্গামার জন্য বিরোধীদের নিশানা মোদীর

Union Budget 2024: তৃতীয় বার সরকার গড়ছে এনডিএ, আত্মবিশ্বাসী প্রধানমন্ত্রী। পাশাপাশি বিরোধীদের নিশানা মোদীর

Updated By: Jan 31, 2024, 11:40 AM IST
Union Budget 2024: নয়া সরকার গড়ে পূর্ণাঙ্গ বাজেট পেশের বার্তা, অধিবেশনে হাঙ্গামার জন্য বিরোধীদের নিশানা মোদীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আজ সংসদে দশ দিনের বাজেট অধিবেশন শুরু হচ্ছে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর ভাষণের মধ্য দিয়ে। আাগামিকাল সংসদের বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। তার আগে সাংবাদিক সম্মেলনে সংসদে গোলমালের জন্য বিরোধীদের নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লক্ষ্যনীয় বিষয় হল প্রধানমন্ত্রী তার বক্তব্য শেষ করেন, 'রাম রাম' বলে। পাশাপাশি খুব সুক্ষ্মভাবে তিনি বলে দিলেন , ক্ষমতায় ফিরে পূর্ণ বাজেট বাজেট পেশ করা হবে।

আরও পড়ুন-শীতের সাময়িক বিদায়! শুক্রবার পর্যন্ত বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের এইসব জেলায়

এবছরই লোকসভা নির্বাচন তাই পূর্ণাঙ্গ বাজেট পেশ করতে পারছে না মোদী সরকার। বরং প্রধানমন্ত্রী মোদী একপ্রকার বলেই দিলেন, ক্ষমতায় এসে পূর্ণাঙ্গ বাজেট পেশ করবেন। আত্মবিশ্বাসের ওইসব কথা বলার পাশাপাশি বিরোধীদের তাদের আচরণবিধি মনে করিয়েও দিলেন প্রধানমন্ত্রী। বরং বলা ভালো তাদের তিনি নিশানাই করলেন।

প্রধানমন্ত্রী বলেন, যাদের স্বভাবই হল সংসদে হইহট্টগোল করা তারা এই শেষ অধিবেশনে নিজের আচরণের কথা ভেবে দেখবেন। তাদের আত্মসমীক্ষা করা উচিত। নিজের লোকসভা এলাকায় তাঁরা নিজেদের কাজের খোঁজ নিন। এলাকার মানুষ বলতে পারবে না তারা কী করেছেন। তাদের চেনেনও না অনেকে। কিন্তু বিরোধিতার স্বর যতই তীব্র হোক যিনি সংসদে ভালা পরামর্শ দিয়েছেন তাঁকে আজও মানুষ মনে রাখে। আাগামিদিনেও সংসদের অধিবেশন যারা দেখবে তাদের কাছে ইতিহাস হয়ে থাকবেন তারা। কিন্তু যারা শুধুমাত্র নেতিবাচক কথা বলেছেন, হইহট্টগোল করেছেন তাদের হয়তো খুব কম মানুষই মনে রাখবেন। এবারের বাজেটে ভালো কোনও ছাপ রাখার সুয়োগ রয়েছে বিরোধীদের হাতে। তাই বিরোধীর কাছে অনুরোধ এই সুযোগ হাতছাড়া করবেন না। দেশের ভালোর জন্য উপযুক্ত পরামর্শ দিন।

এবারের বাজেট সম্পর্কে বলতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, আপনারা তো জানেনই ভোটে আসন্ন হলে পূর্ণ বাজেট পেশ করা হয় না। নতুন সরকার তৈরি হওয়ার পর পূর্ণ বাজেট পেশ করা হবে। আমাদের দেশে প্রতিদিন নতুন নতুন উন্নয়ণের সীমা ছুঁয়ে চলেছে। মানুষের আশীর্বাদে এই উন্নয়নের ধারা বজায় থাকবে। এই বিশ্বাসের সঙ্গে আমি রাম রাম জানাচ্ছি আপনাদের।

উল্লেখ্য, লোকসভা ভোটের আগে প্রচারে না নামলেও বিজেপির হাতে তাদের প্যাকেজ তৈরি। ইন্ডিয়া জোট প্রায় বিপর্যস্ত, বিহার নীতীশ কুমারের সঙ্গে এখন তাদের মিলিজুলি সরকার, রাম মন্দির হয়ে গিয়েছে, সিএএ-র কথা ফের ভাসিয়ে দেওয়া হয়েছে। এরকম এক পরিস্থিতিতে যথেষ্টই কনফিডেন্ট প্রধানমন্ত্রী।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের  AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.