সোমবারের পর মঙ্গলবার ভোরেও কলকাতা সহ দক্ষিণবঙ্গে কালবৈশাখীর আশঙ্কা

মঙ্গলবার ভোররাতে কলকাতা ও লাগোয়া এলাকায় ঝড় বৃষ্টির আশংকা রয়েছে।

Updated By: Feb 25, 2019, 10:29 PM IST
সোমবারের পর মঙ্গলবার ভোরেও কলকাতা সহ দক্ষিণবঙ্গে কালবৈশাখীর আশঙ্কা

নিজস্ব প্রতিবেদন: সোমবারের পর মঙ্গলবার রাতেও দক্ষিণবঙ্গে ঝড় বৃষ্টির আশংকা। ঝড় বৃষ্টি হতে পারে গোটা দক্ষিণবঙ্গ জুড়ে। সোমবার সন্ধ্যার পর ঝাড়খণ্ডের ছোটনাগপুর মালভূমির উপর তৈরি হয়েছে বজ্রগর্ভ মেঘ। যা ক্রমশ এগোচ্ছে পূর্ব দিকে। যার ফলে সোমবার গভীর রাত থেকে দক্ষিণবঙ্গে শুরু হতে পারে ঝড়-বৃষ্টি। মঙ্গলবার ভোররাতে কলকাতা ও লাগোয়া এলাকায় ঝড় বৃষ্টির আশংকা রয়েছে।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে আগামী কাল পরশু দক্ষিণবঙ্গের বজ্রগর্ভ মেঘ সঞ্চারে ফলে ঝড় বৃষ্টির আশংকা রয়েছে। পূর্বাভাস মিলিয়ে সোমবার রাতের মতো মঙ্গলবার ভোর রাতে দক্ষিণবঙ্গে দুর্যোগের আশঙ্কা দেখা দিয়েছে। 

সোমবার রাতে দক্ষিণবঙ্গের উপর দিয়ে বয়ে যায় মৌসুমের প্রথম কালবৈশাখী। ভোর রাত তা কলকাতায় আছড়ে পড়ে। এদিন জোড়া কালবৈশাখী আছে পড়ে কলকাতা শহরে। যার জেরে সকালে তছনছ হয়ে যায় শহরের যান চলাচল ব্যবস্থা। সোমবার বেলা একটা পর্যন্ত বৃষ্টি হয়েছে কলকাতায় তার পরেও বৃষ্টি চলেছে দক্ষিণ 24 পরগনা ও সুন্দরবনের একাংশ। 

মঙ্গলবার সন্ধ্যার পর থেকে পশ্চিমবঙ্গের একাধিক জায়গায় বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টিপাত হচ্ছে পূর্ব মেদিনীপুর এগরা, কাঁথিতে। বৃষ্টি হয়েছে দক্ষিণ 24 পরগনা, সাগরদ্বীপ, সুন্দরবনের একাংশ রাতে বৃষ্টি থেমেছে পুরুলিয়ায়।

.