Bailey Bridge Collapsed: উদ্বোধনের দু'দিন বাকি! তার আগেই ভেঙে পড়ল বেইলি ব্রিজ, তলিয়ে গেল ১ শ্রমিক

এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে বাংলা সিকিম সীমান্তের তারখোলা এলাকায়। জানা গিয়েছে, এই ঘটনার ফলে তিস্তায় তলিয়ে গিয়েছেন ২৬ বছরের এক শ্রমিক গুলাম সারোয়ার ৷ আহত হয়েছেন আনাল আলি, তালিব আলি ও আনিয়া আকবর নামে তিনজন শ্রমিক ৷ 

Updated By: Feb 20, 2024, 06:26 PM IST
Bailey Bridge Collapsed: উদ্বোধনের দু'দিন বাকি! তার আগেই ভেঙে পড়ল বেইলি ব্রিজ, তলিয়ে গেল ১ শ্রমিক
নিজস্ব ছবি

নারায়ণ সিংহ রায়: দুদিন বাদে উদ্বোধন তার আগেই ভেঙে পড়ল বেইলি ব্রিজ। শ্রমিক তলিয়ে গেলেন তিস্তায়। ইতিমধ্যেই আহত ৩। মঙ্গলবার শেষদিনের কাজ চলছিল। তার মধ্যে আচমকাই ভেঙে পড়ল বেইলি ব্রিজ ৷ এই ঘটনায় তিস্তায় নিখোঁজ ১ জন শ্রমিক এবং গুরুতর আহত ৩ জন ৷ সামনের বৃহস্পতিবার  অর্থাৎ ২৯ ফেব্রুয়ারি ছিল ব্রিজ উদ্বোধন। ঠিক তার দু'দিন আগে মঙ্গলবার সকাল ১০:৩০ নাগাদ আচমকা ভেঙে পড়ল তিস্তা নদীর উপর নব নির্মিয়মান বেইলি ব্রিজ।

আরও পড়ুন, Durgapur: অত্যাধুনিক গবেষণাকেন্দ্র এবং অডিটোরিয়াম 'উৎকর্ষ ভবনে'র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী...

এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে বাংলা সিকিম সীমান্তের তারখোলা এলাকায়। জানা গিয়েছে, এই ঘটনার ফলে তিস্তায় তলিয়ে গিয়েছেন ২৬ বছরের এক শ্রমিক গুলাম সারোয়ার ৷ আহত হয়েছেন আনাল আলি, তালিব আলি ও আনিয়া আকবর নামে তিনজন শ্রমিক ৷ প্রত্যেকেই অসমের বাসিন্দা বলে জানা গিয়েছে। সূত্রের খবর, এনএইচপিসির তরফ থেকে একটি বেসরকারি সংস্থাকে ওই সেতু নির্মাণের বরাত দেওয়া হয়েছিল।

এই ঘটনায় সংস্থার বিরুদ্ধে বেশকিছু গাফিলতির অভিযোগ উঠেছে । আহত প্রত্যেক শ্রমিকদের উদ্ধার করেন ঘটনাস্থলে থাকা অন্যান্য শ্রমিকরা। উদ্ধারের পর তাঁদের কালিম্পং জেলা হাসপাতালে পাঠানো হয়। ইতিমধ্যেই নিখোঁজ শ্রমিককে খুঁজতে তিস্তায় তল্লাশি শুরু হয়েছে। পুরো ঘটনার তদন্ত শুরু করেছে কালিম্পং জেলা পুলিস ও প্রশাসন। কালিম্পং জেলার জেলাশাসক বালা সুব্রহ্মণ্যনিয়ম পি বলেন, আমি বিষয়টি শুনেছি। আধিকারিকদের বলা হয়েছে পুরো বিষয়টির খোঁজ নিতে। সবটাই খতিয়ে দেখা হবে বলে জানান তিনি।

বেইলি ব্রিজের বরাতপ্রাপ্ত সংস্থার সুপারভাইজার সন্দীপ প্রধান বলেন, "সকালে শ্রমিকরা কাজ করছিলেন। আজ শেষ দিনের কাজ ছিল। দু'দিন পরে উদ্বোধন হত। আচমকা এদিন সেতুটি ভেঙে যায়। চারজন শ্রমিক আহত হয়েছেন। এই সেতুটি অস্থায়ীভাবে তৈরি করা হচ্ছিল। বর্ষার আগে সেতুটি তুলে নেওয়ার কথা ছিল। তারপর স্থায়ী সেতু নির্মাণ করা হত।"

আরও পড়ুন, Durgapur: উচ্ছেদের সময় নিখোঁজ, বিজেপি সাংসদ আর বিধায়কের নামে পড়ল পোস্টার!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.