ফের ধস নামল শহরে, আতঙ্ক ছড়াল আসানসোলে

ফাটল ধরেছে বেশ কয়েকটি বাড়িতে।

Updated By: Jun 24, 2021, 07:14 PM IST
ফের ধস নামল শহরে, আতঙ্ক ছড়াল আসানসোলে

নিজস্ব প্রতিবেদন: ব্যবধান মাত্র একদিনের। ফের ধস নামল আসানসোলে। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল শহরে রঘুনাথবাটি এলাকায়। আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা।

কখনও হাল্কা, তো কখনও আবার ভারী। লাগাতার বৃষ্টিতে কার্যত বন্যা পরিস্থিতির তৈরি হয়েছিল আসানসোল ও লাগোয়া এলাকায়। গাড়ুই ও নুনিয়া নদীর বিপদসীমার উপর দিয়ে বইছিল। ডুবে গিয়েছিল নদী লাগোয়া নদী লাগোয়া এলাকাগুলি।

আরও পড়ুন: কাটমানি না দেওয়ায় রাস্তার কাজ বন্ধ করার অভিযোগ, স্থানীয় নেতার বাড়ি ঘিরে বিক্ষোভ জনতার

পুলিস সূত্রে খবর, শনিবার সকালে আসানসোলের ইসিএলের অমৃতনগর কোলিয়ারির ৪ নম্বর  এলাকার বিস্তীর্ণ অংশ জুড়ে ধস নামে। প্রায় সঙ্গে সঙ্গেই গ্যাস বেরোতে শুরু করে। স্থানীয় বাসিন্দাদের দাবি, পরিত্যক্ত  ওই খনিতে জলের চাপ ও তাপের কারণে বিপত্তি ঘটেছে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার ধস নামল আসানসোল শহরের ২০ নম্বর ওয়ার্ডের রঘুনাথবাটি এলাকায়।

আরও পড়ুন: জগদীশপুরের প্রাক্তন পঞ্চায়েত প্রধানের বাগানবাড়ি থেকে উদ্ধার পিস্তল-গুলি

জানা দিয়েছে, এদিন সকালে ধসের জেরে স্থানীয় ক্লাবের দেওয়াল ফাটল দেখা যায়। এমনকী, ক্লাবঘরের নিচে কিছুটা অংশ ভেঙে গর্তেরও সৃষ্টিও হয়। এমনকী, ফাটল ধরেছে বেশ কয়েকটি বাড়িতেও। এলাকা আতঙ্ক ছড়িয়েছে যথেষ্টই। স্থানীয় বাসিন্দাদের দাবি, এলাকাটি ধসপ্রবণ। তাঁদের পুনর্বাসনের জন্য সমীক্ষা করেছিল প্রশাসন। সচিত্র পরিচয়পত্রও জমা দিয়েছিলেন তাঁরা। শেষপর্যন্ত আর পুনর্বাসন পাননি।

.