মাঝ রাস্তায় চিতাবাঘ, টিপ প্র্যাকটিস করল জনতা, উদ্ধার করল বনদফতর

বনের প্রাণীকে মাঝরাস্তা থেকে সরাতে কিছুক্ষণের মধ্যেই বীরত্ব প্রদর্শন শুরু করেন কিছু পথচারী। শুরু হয় ইট-পাথর ছোড়া। তাতেও চিতাবাঘটি এতটুকু নড়েনি।

Updated By: Sep 15, 2018, 08:33 PM IST
মাঝ রাস্তায় চিতাবাঘ, টিপ প্র্যাকটিস করল জনতা, উদ্ধার করল বনদফতর

নিজস্ব প্রতিবেদন: বসত ছিল তাদেরই। ভাগিয়ে চা-বাগান গড়েছিলেন সাহেবরা। তাই বলে কি হাজার - হাজার বছরের পুরনো ভিটের দখল ছাড়া যায়? ভিটে মাটি ফিরে পাওয়ার দাবিতে একেবারে একার জোরে পথ অবরোধ করল একটা চিতাবাঘ। শনিবার বিকেলে যায় জেরে বেশ কিছুক্ষণ যানচলাচল বন্ধ রইল ডুয়ার্সের ফালাকাটা- বীরপাড়া সড়কে তাসাটি চা বাগানে। 

চিতাবাঘের দেখা পেতে সাধ্যসাধনা করতে হয়। ডালপালার পিছনে কোথায় যে লুকিয়ে থাকে... চর্মচক্ষুতে তাদের প্রত্যক্ষ করার সৌভাগ্য (মতান্তরে দুর্ভাগ্য) হয়নি ডুয়ার্সের অনেক বাসিন্দারও। এহেন বাঘ বাবাজি মাঝরাস্তায় বসে। 

বনের প্রাণীকে মাঝরাস্তা থেকে সরাতে কিছুক্ষণের মধ্যেই বীরত্ব প্রদর্শন শুরু করেন কিছু পথচারী। শুরু হয় ইট-পাথর ছোড়া। তাতেও চিতাবাঘটি এতটুকু নড়েনি। শেষে কোনওক্রমে উঠে রাস্তার পাশের ঝোপে গিয়ে বসে সে। বোঝা যায় পিছনের পায়ে চোট আছে তার। 

ঠিকানা লুকিয়ে লজের ভিতর বৃদ্ধ দম্পতির আত্মহত্যার চেষ্টা, পরিণতি মর্মান্তিক

ততক্ষণে খবর গিয়েছে বনদফতরে। বনকর্মীরা এসে ঘুমপাড়ানি গুলি ছুড়ে চিতাবাঘটিকে খাঁচায় পোরেন। 

বনদফতরের তরফে জানানো হয়েছে, সম্ভবত গাড়ির ধাক্কায় চিতাবাঘটির কোমর ও পিছনের পায়ে আঘাত লেগেছে। খয়েরবাড়ি পুনর্বাসন কেন্দ্রে চিকিত্সার পর সেটিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।     

.