Bengali News Live Update: শনিবার লোকসভা নির্বাচনের দিন ঘোষণা...

 West bengal live news: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে

Last Updated: Friday, March 15, 2024 - 17:09
Bengali News Live Update: শনিবার লোকসভা নির্বাচনের দিন ঘোষণা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

15 March 2024, 17:15 PM

শ্রীরামপুরে বামফ্রন্ট সমর্থিত সিপিআইএম প্রার্থী দীপ্সিতা ধরকে নিয়ে মিছিল জেলা বাম নেতৃত্বের। শ্রীরামপুর কুমিরজলা রোড সিপিআইএম জেলা কার্যালয় থেকে শুরু হয় মিছিল লেনিন সরণি, জিটি রোড, শ্রীরামপুর পুরসভার সামনে দিয়ে গিয়ে আরএমএস ময়দানে শেষ হবে মিছিল। মিছিলে প্রার্থীর সঙ্গে রয়েছেন সিপিআইএম হুগলি জেলা সম্পাদক দেবব্রত ঘোষ-সহ জেলা নেতৃত্ব।

15 March 2024, 17:00 PM

খেজুরিতে বিজেপি নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে ্যালি চলছে। র‍্যালিতে হাঁটছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী প্রার্থী সৌমেন্দু অধিকারী সহ অন্যান্য নেতৃত্বরা। পুলিশির মিথ্যা মামলা এবং তার জেনে গ্রেফতার ার প্রতিবাদে র‍্যালি বলে শুভেন্দু অধিকারী একান্ত সাক্ষাৎকারে জানালেন। দিল্লিতে সেজো ভাই সাংসদ দিব্যেন্দু অধিকারী যোগদান নিয়ে জানালেন সাধারণ মেম্বার হিসেবে দিব্যেন্দু কাল থেকে কাজ করবেন এমনটি জানালেন শুভেন্দু।। মমতা বন্দ্যোপাধ্যায়ের অসুস্থতা নিয়ে কোন মন্তব্য করতে চাইলেন না।

15 March 2024, 14:15 PM

পশ্চিম বর্ধমান জেলার পানাগড় বাইপাশে ১৯ নম্বর  জাতীয় সড়কের সার্ভিস রোডে দাঁড়িয়ে থাকা ট্যাংকারে আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ল এলাকায়।
ঘটনাটি ঘটেছে আজ দুপুরে পানাগড় বাইপাসের সার্ভিস রোডে দুর্গাপুর গামী রাস্তায়।
প্রত্যক্খদর্শীদের বক্তব্য, ট্যাংকারটি দাঁড়িয়ে থাকা অবস্থায় আচমকা ইঞ্জিন থেকে ধোঁয়া বের হতে থাকে। ধোঁয়া বের হতে দেখে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করলেও মুহূর্তের মধ্যে আগুন ভয়াবহ আকার ধারণ করে নেয়। ঘটনাস্থলে কাঁকসা থানার পুলিশ ও দমকলের একটি ইঞ্জিন পৌঁছে আগুন নিভিয়ে দেয়। আগুন লাগার কারণ জানা যায় নি।আগুনে পুড়ে ছাই হয়ে গিয়েছে ট্যাংকারের ইঞ্জিন। ট্যাংকারটি তে ছাই বোঝাই ছিল বলে জানা গেছে।

15 March 2024, 12:15 PM

শনিবার বিকেল ৩টেয় ঘোষিত হবে লোকসভা ভোটের নির্ঘণ্ট। ভোটের দিনক্ষণ ঘোষণা করবে নির্বাচন কমিশন। একাধিক দফায় সারা দেশে নির্বাচন হবে।

15 March 2024, 11:45 AM

মুখ্যমন্ত্রীর সুস্থতায় ঈশ্বরের কাছে প্রার্থনা করলেন লকেট চট্টোপাধ্যায়।হুগলি সাংসদ বলেন,এটুকুই বলব উনি তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন।ঈশ্বরের কাছে প্রার্থনা করি।

15 March 2024, 11:45 AM

CAA বিধির উপর স্থগিতাদেশের আর্জি শুনতে সম্মত হল প্রধান বিচারপতির নেতৃত্বাধীন সুপ্রিম কোর্টের বেঞ্চ। 
এ বিষয়ে মোট 237টি আবেদন জমা পড়েছে। আগামী মঙ্গলবার শুনানি। 

স্থগিতাদেশের আর্জি জানিয়ে কপিল সিব্বল বলেন, ২০১৯ সালে CAA পাস হয়েছিল। সেই সময় যেহেতু কোন বিধি ছিল না তাই স্থগিতাদেশ দেওয়া হয়নি। কিন্তু এখন নির্বাচনের আগে বিজ্ঞপ্তি জারি করে বিধি লাগু করা হয়েছে। যদি একবার নাগরিকত্ব দেওয়া হয়ে যায় তাহলে তা আর প্রত্যাহার করা যাবে না। তাই এখন শুনানির প্রয়োজন। স্থগিতাদেশের আর্জির বৈধতা নিয়ে প্রশ্ন তোলেন সলিসিটর জেনারেল তুষার মেহতা।

15 March 2024, 11:30 AM

আজ কমিশনের ফুল বেঞ্চ বৈঠকে বসছে।

গতকাল রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু দ্বারা নিযুক্ত দুই নির্বাচন কমিশনার আজ কালেই দায়িত্ব গ্রহণ করেছেন।

সকাল ১১টা থেকে বৈঠকে বসেছে কমিশনের ফুল বেঞ্চ।

নির্বাচনী নির্ঘণ্ট ঘোষণার আগে কমিশনের আজকের বৈঠক গুরুত্বপূর্ণ।

15 March 2024, 11:00 AM

মমতা বন্দ্যোপাধ্যায় এর দ্রুত আরোগ্য কামনায় কাঁথি ভবতারিনী কালী মন্দিরে কাঁথি লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী তথা পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সভাপতি উত্তম বারিক পুজো আরাধনা সহ হোম যজ্ঞ অনুষ্ঠান করবেন। আর কিছুক্ষণের মধ্যে শুরু হবে। মায়ের কাছে যোগ্য অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সংকল্প থাকছেন প্রার্থী উত্তম বারিক। উল্লেখ্য এই মন্দির কমিটির মূল কর্মকর্তা শিশির অধিকারী, বিজেপি প্রার্থী সৌমেন্দু অধিকারী।

15 March 2024, 10:45 AM

মুখ্যমন্ত্রীর দ্রুত সুস্থতার কামনায় শুক্রবার সকালে বাঁকুড়া শহরের ভৈরব স্থান মন্দিরে পুজো দিলেন বাঁকুড়া লোকসভা কেন্দ্রের প্রার্থী অরূপ চক্রবর্তী।শুক্রবার সকালে হাতে পুজোর ডালি ও দলের নেতা কর্মীদের সাথে নিয়ে পূজো দিলেন তিনি।মুখ্যমন্ত্রীর দ্রুত সুস্থতার কামনার পাশাপশি,নিজের জয় নিশ্চিত করতেই পুজো দেন তিনি।

15 March 2024, 10:30 AM

হুগলীর ভদ্রেশ্বর গেট বাজার থেকে মগরা রাম কৃষ্ণ সিনেমা হল পর্যন্ত প্রায় ২৫ কিমি বাইক মিছিলের প্রস্তুতি বিজেপির।লকেট চট্টোপাধ্যায়ের নেতৃত্বে এই বাইক মিছিল হবার কথা।তার আগে ভদ্রশ্বরের গেট বাজারের প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে।চন্দননগর পুলিশের ডিসিপি,এসিপি,আইসি দের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। মিছিলের অনুমতি না থাকায় আটকানোর চেষ্টা করবে পুলিশ তার আয়োজন রয়েছে। চন্দননগর বারাসাত গেটে লকেটকে আটকালো পুলিস। পায়ে হেঁটে গেটে বাজারের দিকে রওনা দিলেন লকেট। 

15 March 2024, 10:00 AM

মুখ্যমন্ত্রীর আরোগ্য কামনায় মন্দিরে প্রার্থনা। মাননীয়া মুখ্যমন্ত্রীর দুর্ঘটনার খবরে উদ্বেগ তৃণমূল নেতা কর্মীদের। তার সুস্থতা কামনায় পূজা প্রার্থনা করা হচ্ছে।মুখ্যমন্ত্রী র দ্রুত আরোগ্য কামনায় হাওড়ার বলিতে সাই বাবা মন্দিরের এলেন হাওড়ার যুব তৃণমূল সভাপতি কৈলাস মিশ্র ও অন্যান্য কর্মীরা।সকলের প্রার্থনা যত দ্রুত হোক সুস্থ হয়ে উঠুক মুখ্যমন্ত্রী।

15 March 2024, 09:45 AM

কপালে চারটে সেলাই পড়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। আঘাত লেগেছে নাকেও। গতকালই হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন মুখ্যমন্ত্রী। হাসপাতাল সূত্রে খবর, বৃহস্পতিবার যে মেডিক্যাল বোর্ড তাঁর চিকিত্সা করেছেন, তাঁরাই শুক্রবার বাড়িতে এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের শারীরিক পরীক্ষা নিরীক্ষা করবেন। 

15 March 2024, 09:45 AM

রেলের‌ বিদ্যুতের‌ খুঁটির সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করল‌ এক‌ যুবক‌। শুক্রবার সকালে চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে জলপাইগুড়ি শহরের ৫ নম্বর গুমটি সংলগ্ন এলাকায়। খবর পেয়ে দমকল বাহিনীর কর্মিরা এসে‌ মৃতদেহটি উদ্ধার করে।
স্থানীয় বাসিন্দারা জানান, মৃত‌ যুবকের নাম রাজা‌ দাস। ২৭ বছর‌ বয়স্ক‌ ওই‌ যুবক‌ পার্শ্ববর্তী নিউটাউনপাড়া‌ এলাকার বাসিন্দা ছিলেন। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। জানা যাচ্ছে পারিবারিক অশান্তির‌ জেরে‌ আত্মঘাতী হয়েছেন‌ ওই‌ যুবক‌। ঘটনার খবর জানাজানি হতেই অসংখ্য মানুষের ভিড় জমে যায় সেখানে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে রেল‌ পুলিশের‌ কর্মিরা। আসে‌ জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিশ। যদিও 
রেলের বিদ্যুতের‌ খুঁটি‌ থেকে মৃতদেহটি উদ্ধার করে দমকল বাহিনী। জানা গেছে মৃত‌ যুবক‌ শ্রমিকের‌ কাজ করতেন। অবসর‌ সময়ে টোটো চালাতেন তিনি। খবর পেয়ে ঘটনাস্থলে আসে তাঁর পরিবারের সদস্যরা। শোকে‌ ভেঙে পড়েন তারা। মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জলপাইগুড়ি‌ মেডিক্যাল‌ কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। মৃত্যুর কারণ‌ খতিয়ে দেখা হচ্ছে।

15 March 2024, 08:45 AM

জলের নিচে মেট্রো। গভীরতম মেট্রো স্টেশন। ১৮৮৪ সালে দেশের প্রথম মেট্রো পাওয়ার ৪০ বছর পর ফের আজ মেট্রো পথে ইতিহাস গড়ল কলকাতা। এই ঐতিহাসিক মুহুর্তের সাক্ষী থাকতে রাত আড়াইটে থেকে ধর্মতলা মেট্রো স্টেশনে লাইন দিতে শুরু করেন মানুষ। প্রথম যাত্রী হিসেবে এসপ্ল্যানেড স্টেশন থেকে হাওড়া ময়দান গামী টোকেন কিনলেন সল্টলেকের বাসিন্দা পেশায় ব্যবসায়ী রাজীব রায়। 

জলের তলায় মেট্রো প্রবেশের মুহূর্তে নীল আলোর ছটা এই উচ্ছ্বাসের মাত্রা যেন আরও কয়েক গুন বাড়িয়ে দিল। তখন করতালির শব্দে ট্রেন একেবারে সরগরম। 

একে একে মহাকরণ, হাওড়া স্টেশন হয়ে ট্রেন হাওড়া ময়দানে পৌঁছাতেই ইতিহাসের সাক্ষী থাকলেন প্রথম ট্রেনের ৪৪১ জন যাত্রী।

একই দিনে চালু হল শহরের অন্য দুই প্রান্তের দুই মেট্রো পথ। আজ কবি সুভাষ অর্থাৎ নিউ গড়িয়া থেকে অরেঞ্জ লাইন মেট্রো যাত্রী নিয়ে পৌঁছে গেল হেমন্ত মুখোপাধ্যায় অর্থাৎ রুবি মোড়ে। আর জোকা মেট্রো তারাতলা অতিক্রম করে আজই স্পর্শ করল মাঝেরহাট স্টেশন।

15 March 2024, 08:30 AM

মুখ্যমন্ত্রী আহত। তাঁর চোট প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, 'অনেক ব্যাপার আছে। ওনার দ্রুত সুস্থতা কামনা করি। বহু লোক বহু প্রশ্ন করছেন। এটা তদন্ত করে দেখা উচিৎ উনি ঘরের মধ্যেই কীভাবে চোট পেলেন। উনি এই রাজ্যের ১ নম্বর ব্যাক্তি'।