LIVE: জ্যোতিপ্রিয় মল্লিককে সরানো হল মন্ত্রীপদ থেকে

Bengal News LIVE Update: জ্যোতিপ্রিয় মল্লিকের দায়িত্বে থাকা দুটি দফতর যথাক্রমে পার্থ ভৌমিক ও বীরবাহা হাঁসদার কাছে গেল।

Last Updated: Friday, February 16, 2024 - 21:19
LIVE: জ্যোতিপ্রিয় মল্লিককে সরানো হল মন্ত্রীপদ থেকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

16 February 2024, 18:30 PM

২৩ ফেব্রুারি পর্যন্ত রেশন দুর্নীতি মামলায় ধৃত বিশ্বজিৎ দাসের ইডি হেফাজতের নির্দেশ। পাশাপাশি, ধৃতের বি আর সিং হাসপাতালে মেডিকেল করবার নির্দেশ আদালতের।

16 February 2024, 18:15 PM

পেটিএম বিতর্কে নয়া নির্দেশিকা রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার। গ্রাহকদের পেটিএম ব্যাংক ওয়ালেট থেকে টাকা তুলে নেওয়ার পরামর্শ দিল আরবিআই। পেটিএমকে নির্দেশ দেওয়া হলো টাকা তুলে নিতে সাহায্য করা হোক গ্রাহকদের। পেটিএম ব্যাংকে জমা টাকা আগামী ১৫ মার্চের মধ্যে তুলে নেওয়া যাবে।১৫ মার্চের পর পেটিএম ব্যাংক ওয়ালেটে কোন টাকা জমা নেওয়া যাবে না। পেটিএম পেমেন্ট ব্যাঙ্ক সম্পর্কিত এফএকিউ জারি করল আর বি আই। পেটিএম ব্যাংকে রিফান্ড ও ক্যাশব্যাক ১৫ মার্চের পরেও চালু থাকবে। পেটিএম ব্যাংক ওয়ালেটের সেলারি একাউন্ট হলে ১৫ই মার্চের আগে বিকল্প খুঁজে নিতে পরামর্শ আরবিআই এর। ফাস্ট আগে পেটিএম ব্যালেন্স অবশিষ্ট থাকা পর্যন্ত ব্যবহার করা যাবে।

16 February 2024, 16:45 PM

সংখ্যাগরিষ্ঠতা থাকা সত্ত্বেও আচমকাই বিধানসভায় আস্থা ভোটে অরবিন্দ কেজরিওয়াল

16 February 2024, 16:15 PM

সন্দেশখালিতে মমতাকে দুষলেন অধীর। এরাজ্যের পুলিসকে কুকুরের সাথে তুলনা। দাবি করলেও রাষ্ট্রপতি শাসন এরাজ্যে লাগু হবে না। কেন্দ্রের সরকার উপদ্রুত এলাকা ঘোষনা করার হিম্মতও দেখাবে না। পুলিস আটকানোয় আইনের বই হাতে তারা বিক্ষোভ দেখান। যেতে না দেওয়ায় রাস্তায় বসেও বিক্ষোভ দেখান অধীর। বিভাজনের রাজনীতি করে তৃণমূল ও বিজেপি ফায়দা লুঠছে বলে তার অভিযোগ।

16 February 2024, 16:15 PM

শারীরিক অসুস্থতার কারণে হাসপাতালের বেডে শুয়ে উচ্চমাধ্যমিক পরীক্ষা তিলপির হাদিসা মোল্লা। আজ ছিল উচ্চ মাধ্যমিক পরীক্ষার প্রথম দিন । প্রথম দিনই পরীক্ষা দিতে এসে হঠাৎই পরীক্ষা কেন্দ্রের মধ্যে অসুস্থ হয়ে পড়ে। জয়নগর থানার অন্তর্গত তিলপি কামালিয়া হাই মাদ্রাসার উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের সিট পড়েছিল দেওয়ানগঞ্জ উচ্চ বিদ্যালয়ে। আজ উচ্চ মাধ্যমিকের প্রথম দিন তিনটি কামালিয়া হাই মাদ্রাসার উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী হাদিসা মোল্লা দেওয়ানগঞ্জ উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা হলে পৌঁছে মাথা ঘুরে পড়ে যায়। সাথে সাথে তাকে ওই বিদ্যালয়ের একটি ঘরে বসানো হয়, কিন্তু তার শারীরিক অবস্থা অবনতি হওয়ায় চিন্তিত হয়ে পড়ে পরীক্ষা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক-শিক্ষিকারা।

16 February 2024, 14:00 PM

দিনের পর পুলিসের নজর এড়িয়ে থাকার পর অবশেষে নরেন্দ্রপুর থানার পিসি টিমের হাতে গ্রেফতার হল এই কুখ্যাত দুষ্কৃতি। ধৃত দুষ্কৃতির নাম অশোক মুখার্জী। এর নামে এর আগেও থানায় অভিযোগ রয়েছে। মূলত ডাকাতির পাশাপাশি ২০২১ বিধানসভা নির্বাচনের পরে বাড়িঘর ভাঙচুর সহ ঘর বাড়ি পুড়িয়ে দেওয়ারও অভিযোগ রয়েছে তার নামে। সেই সমস্ত ঘটনার অভিযোগ দায়ের হতেই পুলিশ দীর্ঘদিন ধরে তার খোঁজে তল্লাশি চালিয়ে যাচ্ছিল। অবশেষে নারেন্দ্রপুর থানার গোটা পিসি টিম গতকাল গভীর রাতে এলাকাটি ঘিরে ফেলে, এরপর তাকে নরেন্দ্রপুরের গড়িয়া পাঁচ পোতা এলাকা থেকে একটি 7mm পিস্তল ও ২ রাউন্ড কার্তুজ-সহ গ্রেফচার করে। আজ তাকে নরেন্দ্রপুর থানা থেকে বারুইপুর আদালতে পেশ করা হয়।

16 February 2024, 13:30 PM

রাষ্ট্রপতি শাসন জারি করার সুপারিশ জাতীয় তফশিলি কমিশনের। 

16 February 2024, 13:30 PM

ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অফ হায়ার সেকেন্ডারি এডুকেশন এর পক্ষ থেকে এবছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অন্যান্য বিষয়ের পাশাপাশি মোবাইল ব্যবহারের উপর করা নিষেধাজ্ঞা জারি করে। আর সেই নির্দেশ অনুযায়ী সমস্ত পরীক্ষা গ্রহণ কেন্দ্রে মূল প্রবেশ দ্বারে মোবাইল নিয়ে যাতে কোন ছাত্র পরীক্ষা হলে না ঢোকে তার জন্য বিশেষ নোটিসও ঝোলানো হয়। এরপরও পরীক্ষা হল এর মধ্যে দুই ছাত্রের কাছ থেকে মোবাইল উদ্ধার করে তাদের পরীক্ষা বাতিল করতে বাধ্য হল স্কুল কর্তৃপক্ষ।

 

16 February 2024, 13:00 PM

আর.এস.এস নেগেটিভ ফোর্স নয়। দেশ গড়ার জন্য পজিটিভ ফোর্স আর.এস.এস। 

16 February 2024, 12:45 PM

অসুস্থ সুকান্ত মজুমদারকে দেখতে হাসপাতালে পৌঁছেছিলেন মিঠুন চক্রবর্তী। টাকিতে রাজনৈতিক কর্মসূচি পালনে গিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন রাজ্য় বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। হাসপাতাল থেকে বেরিয়ে মিঠুন জানান, বাংলার মা বোনেদের পাশে দাঁড়াতে গিয়েই এই সমস্যার সম্মুখীন হতে হয়েছে সুকান্ত মজুমদারকে। তবে সুকান্ত মজুমদার এখন সুস্থ আছে বলেই জানিয়েছেন তিনি। ঘাড়ে চোট লাগার কারণে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল সুকান্তকে।

16 February 2024, 12:45 PM

সময় এসেছে আপনারা জাগুন। মহিলাদের সঙ্গে এই কাজ অত্যন্ত খারাপ। এটি রাজনীতির ঊর্ধ্বে: মিঠুন 

16 February 2024, 12:15 PM

শর্তসাপেক্ষে জামিন পেলেন SSC দুর্নীতি মামলায় ধৃত সৌভিক ভট্টাচার্য। সৌভিক প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন সভাপতি এবং একই মামলায় জেলবন্দি মানিক ভট্টাচার্যের পুত্র। সুপ্রিম কোর্টের বিচারপতি বেলা এম ত্রিবেদীর বেঞ্চ সৌভিকের জামিনের আবেদন মঞ্জুর করল। সৌভিকের পক্ষে আইনজীবী সিদ্ধার্থ লুথরা সওয়াল করেন, আগাগোড়া তদন্তে সহযোগিতা করছিলেন সৌভিক। তাকে আইন অনুযায়ী কোনো সমন পাঠানো হয়নি। তা সত্ত্বেও গ্রেফতার করা হয়েছে।

16 February 2024, 11:45 AM

প্রয়াত তৃণমূল বিধায়ক ইদ্রিস আলি, দীর্ঘ দিন ধরেই ভুগছিলেন শারীরিক অসুস্থতায়। ২০১৪ সালে বসিরহাট কেন্দ্র থেকে লোকসভা নির্বাচনে জয়ী হয়ে সাংসদ হয়েছিলেন ইদ্রিস আলি। পরে ২০২১-এর নির্বাচনে বিধায়ক হন তিনি।

16 February 2024, 11:30 AM

বৃহস্পতিবার রাতে কৃষ্ণনগর বাগানপাড়া থেকে তিনজনকে আর্মস-সহ পুলিস গ্রেফতার করে। অভিযুক্ত দের নাম কৈলাস পরামানিক,বাড়ি বউবাজার বাগানপাড়া,সিরাজ শেখ,বাড়ি দুর্গা কলোনি,শিভম সাউ বাড়ি বউবাজার বাগান পাড়াতে। তাদের কাছ থেকে দুটি গান ১০ ইঞ্চি এবং ছ পিস গুলি পাওয়া যায়,আনুমানিক রাত সাড়ে বারোটা থেকে একটার মধ্যে তাদের বউবাজার বাগান পাড়া থেকে পুলিস ধরে।

 

16 February 2024, 11:00 AM

আজ আবার আন্দোলনকারী কৃষকদের সঙ্গে আলোচনায় বসবেন কেন্দ্রীয় মন্ত্রীরা। এই নিয়ে তৃতীয় দফা। এর আগে দু-দফায় এই বৈঠক হয়েছে। গতকাল, বৃহস্পতিবার মধ্যরাত পর্যন্ত চলেছে আলোচনা। আজ, শুক্রবার সন্ধে ৬ টায় চণ্ডীগড়ে বৈঠক হবে।

16 February 2024, 10:30 AM

আজ, শুক্রবার সকাল ১১ টায় তপসিলি কমিশনের চেয়ারম্যান অরুণ হালদার দেখা করবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে। সন্দেশখালির ঘটনা নিয়ে রাষ্ট্রপতির কাছে নালিশ জানাবেন তিনি।

16 February 2024, 09:45 AM

রাজ্যে বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং টিম। আজ, শুক্রবার সন্দেশখালির পথে বিজেপির ৬ সদস্যের ফ্যাক্ট ফাইন্ডিং টিম। আজই সন্দেশখালিতে যাচ্ছে এই টিম। যাওয়ার আগে টিমের তরফে বলা হল, মহিলাদের উপর নারকীয় অত্যাচার হয়েছে সন্দেশখালিতে, সন্দেশখালির ঘটনা নিন্দনীয়। দলে দুইজন কেন্দ্রীয় মন্ত্রী ও চারজন সাংসদ। এই ফ্যাক্ট ফাইন্ডিং টিমের সঙ্গে রয়েছেন অগ্নিমিত্রা পাল।

16 February 2024, 09:00 AM

অসুস্থ সুকান্ত মজুমদারকে দেখতে আজ, শুক্রবার হাসপাতালে আসছেন মিঠুন চক্রবর্তী। টাকিতে রাজনৈতিক কর্মসূচি পালনে গিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন রাজ্য় বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। ঘটনার সূত্রপাত বুধবার। সেদিন বিজেপি আইন অমান্য কর্মসূচিকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় বসিরহাট। এ নিয়ে পুলিসের সঙ্গে রীতিমতো খণ্ডযুদ্ধ হয় বিক্ষোভকারীদের। এই কর্মসূচিরই নেতৃত্বে ছিলেন সুকান্ত। কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি তিনি। তাঁর চিকি।সা চলছে। আজ, তাঁকে সেখানেই দেখতে আসছেন বিজেপির ন্যাশনাল এগজিকিউটিভ কমিটি মেম্বার তথা অভিনেতা মিঠুন চক্রবর্তী।