Bankura: আলুর জমি থেকে হাতি তাড়াতে গিয়ে হাতির হানায় আহত তিন চাষি...

Bankura: বাঁকুড়ার বিষ্ণুপুর পাঞ্চেত বন বিভাগের বাগডোবা এলাকায় আলুর জমিতে হানা দিল ৬টি হাতি। আহত হলেন তিন স্থানীয় চাষি।

Updated By: Feb 16, 2024, 08:53 AM IST
Bankura: আলুর জমি থেকে হাতি তাড়াতে গিয়ে হাতির হানায় আহত তিন চাষি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিষ্ণুপুর পাঞ্চেত বন বিভাগের বাগডোবা এলাকায় আলুর জমিতে হানা দেয় ৬টি হাতি। ১৪টি হাতির একটি দল বিষ্ণুপুর জঙ্গল থেকে মেদিনীপুর জঙ্গলের দিকে যাচ্ছিল, তখনই ৬টি হাতি দলছুট হয়ে পড়ে। 

আরও পড়ুন: Urs Festival: ঐতিহ্যের উরস উৎসব! ২৫ বগির ট্রেনে ২৫০০ বাংলাদেশি ঢাকা থেকে মেদিনীপুরের মাটিতে...

সেই দলটিই বাগডোবা এলাকার আলুর জমিতে তাণ্ডবলীলা চালাতে থাকে। চাষিরা ছুটে যান জমি রক্ষা করার জন্য। তখনই হাতির কবলে পড়েন তিন জন চাষি। জানা যায়, প্রথমে শুঁড়ে করে হাতিটি তিন চাষিকে ঠেলে দেয়, তারপর সজোরে লাথি মারে তাঁদের। তবে আর বেশি তাণ্ডব না চালিয়ে এর পর জঙ্গলে চলে যায় হাতির দল। 

ঘটনায় গুরুতর আহত হন ওই তিনজন চাষি। দুজনের বাড়ি বিষ্ণুপুর থানার চাচড়ে-- তাঁদের নাম সুনীল মুর্মু ও অনিল হেমব্রম। অপরজনের বাড়ি বগডোহরায়, এঁর নাম শুকুর আলি মল্লিক। প্রত্যেকেরই জমি বাগডোবা এলাকায়। 

আরও পড়ুন: Nitish Bharadwaj: আইএএস স্ত্রীর অত্যাচারে এবার আদালতে গেলেন বিবাহবিচ্ছিন্ন অতিষ্ঠ 'কৃষ্ণ'...

ঘটনার পরেই আহত কৃষকদের পরিবারের লোকজন এবং স্থানীয় বাসিন্দারা তড়িঘড়ি তাঁদের নিয়ে আসেন বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে। হাসপাতালে আহত চাষিদের দেখতে আসেন বিষ্ণুপুর বন দফতরের বিট অফিসার। আহত কৃষকদের পাশে থাকার আশ্বাস দেয় বন দফতর। পাশাপাশি, যে সমস্ত কৃষকদের ক্ষতি হয়েছে বন দফতরের নিয়ম অনুযায়ী তাঁদের সবাইকেও ক্ষতিপূরণ দেওয়া হবে জানান বিট অফিসার।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.