নিজে উপস্থিত থেকে কোচবিহারের ভোট পরিচালনা করবেন বিবেক দুবে

দুই জেলা মিলে মোট বুথের সংখ্যা ৩৮৪৪টি। এরমধ্যে ২০১০টি বুথ কোচবিহারে।

Updated By: Apr 10, 2019, 03:03 PM IST
নিজে উপস্থিত থেকে কোচবিহারের ভোট পরিচালনা করবেন বিবেক দুবে

নিজস্ব প্রতিবেদন : কোনও ঝুঁকি নয়। সশরীরে উপস্থিত থেকে কোচবিহারের ভোট পরিচালনা করবেন স্পেশাল অবজার্ভার বিবেক দুবে। জেলাশাসক ও পুলিস সুপারের সঙ্গে কথা বলে চূড়ান্ত হল সিদ্ধান্ত। গাড়িতে করে বুথে বুথে ঘুরে ভোট পরিচালনা করতে পারেন তিনি। যেতে পারেন আলিপুরদুয়ারেও।

উল্লেখ্য, ইতিমধ্যেই কোচবিহারে গিয়ে পৌঁছেছেন বিবেক দুবে। সার্কিট হাউজে অবজার্ভারদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে বসেছেন তিনি। নয়া পুলিস সুপার অমিত সিংয়ের সঙ্গেও বৈঠক করার কথা রয়েছে তাঁর। আগামিকাল কেন্দ্রীয় বাহিনীর বণ্টন নিয়ে আলোচনা হওয়ার কথা বৈঠকে। সূত্রের খবর, বাহিনী বণ্টন নিয়ে প্রাক্তন পুলিস সুপারের সিদ্ধান্ত বদলের জোরালো সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন, 'সাবধান! কেন্দ্রীয় নির্বাচন কমিশন ভোট করাচ্ছে', মুর্শিদাবাদ নিয়ে হুঁশিয়ারি বিবেক দুবের

বৃহস্পতিবার, ১১ এপ্রিল, প্রথম দফায় রাজ্যের দুই কেন্দ্র- কোচবিহার ও আলিপুরদুয়ারে ভোট। দুই জেলা মিলে মোট বুথের সংখ্যা ৩৮৪৪টি। এরমধ্যে ২০১০টি বুথ কোচবিহারে। পুরনো পরিকল্পনা ছিল, ২০১০টির মধ্যে ১০৬০টি বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে। বাকি ৯৫০টি বুথে রাজ্য পুলিস দিয়ে ভোট করানোর কথা ছিল।

আরও পড়ুন, 'দাদাগিরি চলবে না, প্যাক করে পাঠিয়ে দেওয়া হবে', পুলিসকে হুঁশিয়ারি দিলীপের

কিন্তু, এই সিদ্ধান্তের কথা জানতে পেরেই কমিশনের দ্বারস্থ হয় বিজেপি। মোট ৪৭ কোম্পানি বাহিনী আসা সত্ত্বেও কেন অর্ধেক সংখ্যক বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে? তা নিয়ে ক্ষোভ প্রকাশ করে বিজেপি। এরপরই ভোটের একদিন আগে কোচবিহারের পুলিস সুপারের পদ থেকে সরিয়ে দেওয়া হয় অভিষেক গুপ্তাকে।

.