সামসিতে এনআরসি-র পাল্টা 'এনবিসি'-র দাবি মমতার

তৃণমূল নেত্রীকে বলতে শোনা যায়, "বুড়ো খোকা দেশ ভাঙতে চায়। ওকে একটা করে থাপ্পড় দিন। একটা ভোট একটা থাপ্পড়।"

Updated By: Apr 18, 2019, 03:51 PM IST
সামসিতে এনআরসি-র পাল্টা 'এনবিসি'-র দাবি মমতার

নিজস্ব প্রতিবেদন : এনআরসির পাল্টা এনবিসি। মানে 'ন্যাশনাল বিদায় সার্টিফিকেট'। মালদা সামসির সভা থেকে এনবিসির স্লোগান তুললেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কী এই এনবিসি?

এদিন মালদায় সামসি কলেজ মাঠে জনসভা করেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। উত্তর মালদার তৃণমূল প্রার্থী মৌসম বেনজির নূরের সমর্থনে এদিন সভা করেন তৃণমূল নেত্রী। সভায় মমতা বলেন, "বিজেপি যাক। মৌসম থাক।" মোদীকে বর্গীর সঙ্গে তুলনা করে তৃণমূল নেত্রীকে বলতে শোনা যায়, "বুড়ো খোকা দেশ ভাঙতে চায়। ওকে একটা করে থাপ্পড় দিন। একটা ভোট একটা থাপ্পড়।"

আরও বলেন, "বরকতদা নেই । মৌসম বাচ্চা মেয়ে। এডুকেটেড মেয়ে। সারাদিন কাজ করে। আমি বাচ্চাদের তুলে আনছি। ওকে ভোট দিন। ডালুদা কিচ্ছু করে না। সারাদিন দিল্লিতে গিয়ে বসে থাকে। কংগ্রেস সিপিআইএম-কে ভোট দিয়ে লাভ নেই। দিল্লি থেকে যারা আসে সব আমায় গালাগালি দেয়। যত রাগ আমার উপর।"

আরও পড়ুন, চোপড়ায় ভোট দেননি ১৫০ জন! 'ভালো নির্বাচন হচ্ছে', বললেন বিশেষ পর্যবেক্ষকও

ভোট কিনতে বিজেপি রাতের অন্ধকারে টাকা বিলোচ্ছে বলেও দাবি করেন তৃণমূল নেত্রী। পাশাপাশি, কেন্দ্রীয় বাহিনীকে অনুরোধ করতেও শোনা যায় মমতা বন্দ্যোপাধ্যায়কে। তিনি বলেন, "বিজেপির কথা শুনে সীমান্ত এলাকায় দয়া করে কোনও অত্যাচার করবেন না। রাজ্যের বাহিনীর  সঙ্গে মিলেমিশে কাজ করুন।"

আরও পড়ুন, চোপড়ায় পুলিসি পাহারায় বুথে ভোটাররা, 'স্বাভাবিক ভোট' বললেন দুবে

সামসির মাঠের সভায় এদিন উপছে পড়ে ভিড়। ভিড় দেখে নিরাপত্তা বেষ্টনী ভেঙে ডি-জোনে এদিন মহিলাদের বসার বন্দোবস্তের জন্য নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই নিরাপত্তা বেষ্টনী শিথিল করে ডি জোনের ভিতর ঢোকানো হয় সভায় উপস্থিত মেয়ে-মহিলাদের।

.