নব্বই শতাংশ বুথেই আধাসেনা! তৃতীয় দফায় আরও ৫০ কোম্পানি বাহিনীর দাবি

পারিবারিক হতাশার কারণেই নিখোঁজ নদিয়ার নোডাল অফিসার অর্ণব রায়। মত বিশেষ পর্যবেক্ষকের।

Updated By: Apr 19, 2019, 02:56 PM IST
নব্বই শতাংশ বুথেই আধাসেনা! তৃতীয় দফায় আরও ৫০ কোম্পানি বাহিনীর দাবি
বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক

নিজস্ব প্রতিবেদন : তৃতীয় দফায় আরও বাড়ছে বাহিনী সংখ্যা। তৃতীয় দফার ভোটের জন্য আরও ৫০ কোম্পানি বাহিনী চাওয়া হবে। এমনটাই জানালেন বিশেষ পর্ষবেক্ষ অজয় নায়েক।

বৃহস্পতিবার ছিল দ্বিতীয় দফার ভোট। উত্তরবঙ্গের ৩ আসনে ভোট হয় গতকাল। দ্বিতীয় দফার ভোটে মোট ১৯৪ কোম্পানি বাহিনী ব্যবহার করা হয়। প্রায় ৮০ শতাংশ বুথে আধাসেনা মোতায়েন করা হয়। এদিন সেই প্রসঙ্গ উল্লেখ করে অজয় নায়েক বলেন, "অতিরিক্ত বাহিনী দিয়ে ভোট করায় দ্বিতীয় দফায় ভালো ভোট হয়েছে। তাই তৃতীয় দফায় আরও ৫০ কোম্পানি বাহিনী চাইব। এতে ৯০ শতাংশ বুথে বাহিনী দেওয়া সম্ভব হবে।"

আরও পড়ুন, চুঁচুড়ায় বিজেপি প্রার্থী লকেটের বাড়িতে দুষ্কৃতী হামলা, ভাঙচুর

প্রসঙ্গত, আগামী মঙ্গলবার ২৩ এপ্রিল তৃতীয় দফার ভোট। ওই দিন বালুরঘাট, মালদা উত্তর, মালদা দক্ষিণ, জঙ্গিপুর ও মুর্শিদাবাদ- এই ৫টি কেন্দ্রে ভোটগ্রহণ। বাহিনীর সংখ্যা বাড়ানোর পাশাপাশি অজয় নায়েক আরও জানিয়েছেন, অর্ণব রায়ের জায়গায় নোডাল অফিসার হিসেবে নদিয়ায় অন্য অফিসার নিয়োগ করা হচ্ছে। উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুর থেকে আর কোনও খোঁজ মিলছে না নদিয়ার নোডাল অফিসার অর্ণব রায়ের।

আরও পড়ুন, হাজিরা এড়াতেই সোজা ভারতী ঘোষের দাসপুরের বাড়িতে সিআইডি হানা

নির্বাচনে ডিউটিতে বৃহস্পতিবার সকালে বীপ্রদাস পালচৌধুরী পলিটেকনিক কলেজে যান অর্ণব রায়। কিন্তু দুপুরে খাওয়ার পর থেকে তাঁকে আর দেখা যায়নি। গাড়ি ফেলে রেখেই বেপাত্তা হয়ে যান তিনি। তাঁর ব্যবহার করা মোবাইল দুটিও সুইচড অফ রয়েছে। তবে এই ঘটনার পিছনে পারিবারিক হতাশা রয়েছে বলে মনে করছে কমিশন। বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েকের মতে, "নদিয়ার ঘটনা পারিবারিক ঘটনা হতে পারে। হতাশ ছিলেন।"

.