চোপড়ায় পুলিসি পাহারায় বুথে ভোটাররা, 'স্বাভাবিক ভোট' বললেন দুবে

এদিন ভোটের শুরু থেকেই দফায় দফায় উত্তপ্ত হয়ে ওঠে উত্তর দিনাজপুরের চোপড়া।

Updated By: Apr 18, 2019, 12:54 PM IST
চোপড়ায় পুলিসি পাহারায় বুথে ভোটাররা, 'স্বাভাবিক ভোট' বললেন দুবে

তন্ময় প্রামাণিক : মোটের উপর স্বাভাবিক দ্বিতীয় দফার ভোট। দু-একটি বিক্ষিপ্ত ঘটনা ঘটেছে। বাগডোগরা থেকে কলকাতা ফিরে বিমানবন্দরে এমনটাই জানালেন স্পেশাল পুলিস অবজার্ভার বিবেক দুবে।

প্রসঙ্গত, এদিন ভোটের শুরু থেকেই দফায় দফায় উত্তপ্ত হয়ে ওঠে উত্তর দিনাজপুরের চোপড়া। এনিয়ে তাঁকে প্রশ্ন করা হলে, বিবেক দুবে বলেন, যাঁরা ভোট দিতে পারেননি তাঁদেরকে আধাসেনা দিয়ে ভোটকেন্দ্রে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হচ্ছে। উল্লেখ্য, সংবাদমাধ্যমে চোপড়ায় অশান্তির ছবি সামনে আসতেই তত্পর হয়ে ওঠে কমিশন। ভোটারদের বুথ পর্যন্ত নিরাপত্তা দিয়ে নিয়ে যাওয়ার জন্য রাজ্য পুলিসকে নির্দেশ দেয় কমিশন। কমিশনের নির্দেশ পাওয়া মাত্রই ক্যামেরায় ধরা পড়ে পুলিসি নিরাপত্তায় ভোটারদের বুথে যাওয়ার ছবি।

আরও পড়ুন, ফোন কানে ভোট হরকা বাহাদুর ছেত্রীর, কড়া পদক্ষেপ কমিশনের

বৃহস্পতিবার সকালে দ্বিতীয় দফার ভোটগ্রহণ শুরু হতেই উত্তেজনা ছড়ায় দার্জিলিং লোকসভা কেন্দ্রের অন্তর্গত উত্তর দিনাজপুরের চোপড়ায়। ওই কেন্দ্রের একাধিক বুথ বহিরাগত দুষ্কৃতীরা দখল করে নেওয়ার অভিযোগ ওঠে। অভিযোগ ওঠে, ভোটারদের ভোটদানে বাধা দেওয়ার পাশাপাশি মারধরও করা হয়। পুলিস পর্যবেক্ষককে অভিযোগ জানিয়ে কাজ হয়নি। এরপরই উত্তেজিত গ্রামবাসীরা পথ অবরোধ করে।

আরও পড়ুন, 'আক্রান্ত' সেলিম, ইসলামপুরে বাম প্রার্থীর গাড়িতে হামলা

শেষে দুষ্কৃতীদের এলাকাছাড়া করতে লাঠি, কাঁদানে গ্য়াস চালাতে দেখা যায় ব়্যাফকে। জাতীয় সড়কের পাশে একাধিক গুমটি থেকে বার করা হয় বেশ কয়েকজন যুবককে। তল্লাশি করে কিছু না মিললেও তাদের আটক করে বাহিনী। এদিকে ভোট দিতে না পারলে আবার ভোটগ্রহণের দাবি জানান গ্রামবাসীরা।

.