রাস্তায় পড়ে চিতাবাঘ; মৃত্যু ঘিরে উঠছে প্রশ্ন, ছড়াল আতঙ্ক

মালবাজার মহকুমার নাগরাকাটা ব্লকের ইস্ট হৃদয়পুর এলাকার ঘটনা। এ ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে এলাকায়।

Updated By: Apr 8, 2022, 05:25 PM IST
রাস্তায় পড়ে চিতাবাঘ; মৃত্যু ঘিরে উঠছে প্রশ্ন, ছড়াল আতঙ্ক
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন:  রক্তাক্ত চিতাবাঘের দেহ। থেঁতলে গিয়েছে পেট। সাতসকালে চিতাবাঘের দেহ উদ্ধারে চাঞ্চল্য ছড়াল ডুয়ার্সে। ইতিমধ্যেই প্রাণীটির দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে বনদপ্তর। মনে করা হচ্ছে, গাড়ির ধাক্কায় মৃত্যু হয়েছে চিতাবাঘটির। মালবাজার মহকুমার নাগরাকাটা ব্লকের ইস্ট হৃদয়পুর এলাকার ঘটনা। এ ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে এলাকায়।

দিন সকালে যখন স্থানীয় বাসিন্দারা প্রাতঃভ্রমণে বেরিয়েছিলেন, সেই সময়ই তাঁরা নাগরাকাটার মোগলকাটা এবং তোতাপাড়া চাবাগানের সীমান্তবর্তী এলাকায় রাস্তার মধ্যে চিতাবাঘটিকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন। চিতাবাঘটির মাথায় গুরুতর আঘাত রয়েছে। 

ঘটনাস্থলে বিন্নাগুড়ি, মরাঘাট ও বানারহাট রেঞ্জের বনকর্মিরা গিয়েছেন। বন দফতর মৃত চিতাবাঘটি উদ্ধার করে গরুমারায় নিয়ে যাচ্ছে। বন দফতর জানিয়েছে, ময়না তদন্তের পর জানা যাবে কি ভাবে সাব অ্যাডাল্ট পুরুষ চিতাবাঘের মৃত্যু হয়েছে।

চিতাবাঘের দেহ নিয়ে যাওয়া হয় লাটাগুড়ি প্রকৃতি পর্যবেক্ষণ কেন্দ্রে। সেখানে ময়নাতদন্ত করা হবে। উল্লেখ্য, ডুয়ার্সে বাঘের মৃত্যু রহস্যমৃত্যু একেবারেই নতুন ঘটনা নয়। এর আগেও বিভিন্ন সময়ে চা বাগান সংলগ্ন বিভিন্ন এলাকা থেকে উদ্ধার হয়েছে চিতাবাঘের দেহ। 

আরও পড়ুন, Jhargram: মাওবাদীদের ডাকা বনধের মাঝেই খুন দুই, চাঞ্চল্য ঝাড়গ্রামে

.