মালদায় রোগীকে খালি অক্সিজেন সিলিন্ডার লাগানোর অভিযোগ তুললেন খোদ স্বাস্থ্যকর্মীই

অভিযোগ, ২০ জুন সকালে এক আশঙ্কাজনক রোগীকে অক্সিজেন ও নিবুলাইজার লাগানোর নির্দেশ দেন কর্তব্যরত নার্স। গোটা হাসপাতাল খুঁজে একটিও অক্সিজেন ভর্তি সিলিন্ডার পাওয়া যায়নি। সেকথা নার্সকে জানালে খালি সিলিন্ডারের নল রোগীকে লাগিয়ে রাখতে বলেন তিনি

Updated By: Jun 22, 2018, 04:16 PM IST
মালদায় রোগীকে খালি অক্সিজেন সিলিন্ডার লাগানোর অভিযোগ তুললেন খোদ স্বাস্থ্যকর্মীই

নিজস্ব প্রতিবেদন: মারনাপন্ন এক রোগীকে অক্সিজেনহীন সিলিন্ডারের নল লাগানোর জন্য হাসপাতাল কর্মীকে চাপ দেওয়ার অভিযোগ উঠলো কর্তব্যরত নার্স ও ব্লক স্বাস্থ্য আধিকারিকের বিরুদ্ধে। সেই কাজ করতে রাজি না-হওয়ায় কর্মক্ষেত্রে দিনের পর হেনস্থার অভিযোগ। এলাকার মস্তান বাহিনী দিয়ে তাঁকে মারধরের চেষ্টা হলে পালিয়ে বাঁচেন ওই কর্মী। বাধ্য হয়ে সুবিচার চেয়ে এবার জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দ্বারস্থ ওই কর্মী। ঘটনাটি মালদা জেলার বামনগোলা স্বাস্থ্যকেন্দ্রের।

রঞ্জিত দাস নামে ওই স্বাস্থ্য কর্মী বামনগোলাই বাসিন্দা। তাঁর অভিযোগ, ২০ জুন সকালে এক আশঙ্কাজনক রোগীকে অক্সিজেন ও নিবুলাইজার লাগানোর নির্দেশ দেন কর্তব্যরত নার্স। গোটা হাসপাতাল খুঁজে একটিও অক্সিজেন ভর্তি সিলিন্ডার পাওয়া যায়নি। সেকথা নার্সকে জানালে খালি সিলিন্ডারের নল রোগীকে লাগিয়ে রাখতে বলেন তিনি। বিষয়টি বামনগোলা ব্লক স্বাস্থ্য আধিকারি অর্ণব সরকারকে জানান ওই কর্মী। তিনি তাঁকে ওই নার্সের কথা শুনে চলতে বলেন। 

মালদায় ফের শিশুচোর সন্দেহে গণধোলাই

প্রাণঘাতী এই বেনিয়মের প্রতিবাদ করলে তাকে কর্মক্ষেত্রে হেনস্থা ও স্থানীয়দের দিয়ে মারধরের চেষ্টা হয় বলে অভিযোগ। এই অবস্থায় জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সৈয়দ সাহাজাহান সিরাজের কাছে অভিযোগ জানান ওই কর্মী। গোটা বিষয়টি নিয়ে মুখ্য স্বাস্থ্য আধিকারিক তেমন গা করেননি বলে অভিযোগ। তিনি বলেন, ঘটনার তদন্ত করে দেখা হবে। গোটি বিষয়টি নিয়ে অর্ণব সরকারের কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

.