নোট বাতিল আসলে মানুষের সঙ্গে প্রতারণা, বর্ষপূর্তিতে কেন্দ্রকে বিঁধলেন মমতা

এদিন টুইটে মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, 'আজ নোটবাতিল বিপর্যয়ের দ্বিতীয় বর্ষপূর্তি। প্রথম দিন থেকে আমি একই কথা বলে আসছি। এখন খ্যতনামা অর্থনীতিবিদ ও সাধারণ মানুষও একই কথা বলছেন।' 

Updated By: Nov 8, 2018, 02:51 PM IST
নোট বাতিল আসলে মানুষের সঙ্গে প্রতারণা, বর্ষপূর্তিতে কেন্দ্রকে বিঁধলেন মমতা

নিজস্ব প্রতিবেদন: নোট বাতিলের দ্বিতীয় বর্ষপূর্তিতে ফের একবার কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব হলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন একগুচ্ছ টুইট করে কেন্দ্রীয় সরকারের মুন্ডুপাত করেন তিনি। এমনকী এই সিদ্ধান্ত যারা নিয়েছে, জনগণ তাদের শাস্তি দেবে বলেও আশা প্রকাশ করেন মমতা। 

বৃহস্পতিবার নোট বাতিলের দ্বিতীয় বর্ষপূর্তিকে কালা দিবস হিসাবে পালন করছে একাধিক বিরোধী রাজনৈতিক দল। সেই তালিকায় রয়েছে তৃণমূলও। এদিন #DarkDay-তে টুইট করেন মুখ্যমন্ত্রী। পর পর টুইটে নোটবাতিলকে সম্পূর্ণ ব্যর্থ পদক্ষেপ বলে উল্লেখ করে কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় তোলেন তিনি। 

এদিন টুইটে মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, 'আজ নোটবাতিল বিপর্যয়ের দ্বিতীয় বর্ষপূর্তি। প্রথম দিন থেকে আমি একই কথা বলে আসছি। এখন খ্যতনামা অর্থনীতিবিদ ও সাধারণ মানুষও একই কথা বলছেন।' মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, 'সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করেছে সরকার।' নোট বাতিলকে একটি 'দুর্নীতি' বলে উল্লেখ করেন তিনি। জানান, যারা এই সিদ্ধান্ত নিয়েছে তাদের শাস্তি দেবে জনগণ। 

কালোটাকা উদ্ধারে ব্যর্থ নোট বাতিল, দ্বিতীয় বর্ষপূর্তিতে কার্যত মানলেন জেটলি

 

২০১৬ সালের ৮ নভেম্বর রাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নোট বাতিল ঘোষণার সঙ্গে সঙ্গে টুইটে প্রতিবাদ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের এই সিদ্ধান্ত দেশের অর্থনীতিক কোমর ভেঙে দেবে বলে মন্তব্য করেন তিনি। এর পরও এই ইস্যুতে একাধিকবার সরব হয়েছেন মমতা।  

.