Zee24 Ghanta Impact: রূপশ্রী প্রকল্পের টাকা নয়ছয়! করণদিঘিতে গ্রেফতার ১

বিয়ের সময়ে রূপশ্রী প্রকল্পে সাহায্য চেয়ে আবেদন করছেন, তাঁদের অনেকে কিন্তু টাকা পাচ্ছেন না! 

Updated By: Aug 18, 2022, 09:04 PM IST
Zee24 Ghanta Impact: রূপশ্রী প্রকল্পের টাকা নয়ছয়! করণদিঘিতে গ্রেফতার ১

 

ভবানন্দ সিং: রূপশ্রী প্রকল্পের টাকা নয়ছয়! টাকা চলে যাচ্ছে অন্যের অ্য়াকাউন্টে! জি ২৪ ঘণ্টার খবরের জেরে নড়েচড়ে বসল প্রশাসন। থানায় অভিযোগ দায়ের করেছিলেন খোদ বিডিও। জালিয়াতি চক্রের এক পাণ্ডাকে গ্রেফতার করল পুলিস। ঘটনাস্থল, সেই উত্তর দিনাজপুরের করণদিঘি। 

এ রাজ্যে আর্থিকভাবে পিছিয়ে পড়া পরিবারের মেয়েদের বিয়েতে মেলে সরকারি সাহায্য। পরিবার পিছু ২৫ হাজার টাকা অনুদান দেওয়া হয়। অভিযোগ,  উত্তর দিনাজপুরের করণদিঘিতে বিয়ের সময়ে রূপশ্রী প্রকল্পে সাহায্য চেয়ে আবেদন করছেন, তাঁদের অনেকে কিন্তু টাকা পাচ্ছেন না! কেন? জি ২৪ ঘণ্টার অন্তর্তদন্তে উঠে আসে চাঞ্চল্যকর তথ্য।  

রূপশ্রী প্রকল্পের জালিয়াতিকাণ্ডে মহম্মদ সাজিরুদ্দিন ওরফে সাজু নামে এক ব্যক্তির নাম উঠে আসে। পরিচয়? করণদিঘি ১ নং পঞ্চায়েতের বিকোল এলাকার সুপারভাইজার তিনি। রূপশ্রী প্রকল্পের যাঁরা টাকা পাননি, তাঁদের অভিযোগ, ভাইঝির ব্যাঙ্ক তথ্য ব্যবহার করে টাকা তছরূপ করেছেন সাজুই। এমনকী, এলাকায় খুব গোপনে কাজ করছে দালাল চক্রও! জি ২৪ ঘণ্টার সেই খবর সম্প্রচারিত হওয়ার পর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন করণদিঘির বিডিও। সেউ অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হল সাজুকে। ধৃতকে  ৫ দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

আরও পড়ুন: Cow Smuggling Case: এনামুল গোরু কিনলেও তা সীমান্ত পার করাত কীভাবে প্রমাণ হয়, সওয়াল আইনজীবীর

করণদিঘির বিডিও নীতীশ তামাং জানিয়েছেন, 'রূপশ্রী প্রকল্পের দু'জনের ক্ষেত্রে ব্য়াঙ্কের তথ্য বদলে দিয়েছে বলে জানি। একটির ক্ষেত্রে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। আর একটি অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে'। শুধু তাই নয়, রূপশ্রী প্রকল্পে আবেদন করে টাকা না পেলে, আবেদনকারীকে ব্লক প্রশাসনের দ্বারস্থ হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। 

এর আগে, করণদিঘিতেই গ্রাহকদের অজান্তে ভুয়ো অ্যাকাউন্ট খুলে সংখ্যালঘু ও প্রতিবন্ধী স্কলারশিপের টাকা তুলে নিচ্ছে জালিয়াতরা! সেই জালিয়াতি পর্দাফাঁস করেছিল জি ২৪ ঘণ্টাই। মাস্টারমাইন্ড কে? করণদিঘিতেই থাকেন মীর সেলিম। তিনি জানিয়েছিলেন, এই স্কলারশিপ জালিয়াতির চক্রের মূল পাণ্ডা মাহাতাবউদ্দিন নামে এক ব্যক্তি। পরিকল্পনামাফিক পুরো প্রতারণা চক্রটি চালায় সে। অভিযুক্তকে গ্রেফতার করে পুলিস। তার কাছ থেকে উদ্ধার হয় ল্যাপটপ, হার্ডডিক্স, সিমকার্ড-সহ প্রচুর নথি।

আরও পড়ুন: Teacher Suicide: টাকা ফেরতের জন্য চাপ? সাগরে 'আত্মঘাতী' তৃণমূলের শিক্ষা সেলের সভাপতি

জানা গিয়েছে, চার-পাঁচ বছর আগেও কৃষি শ্রমিক ছিলেন মাহাতাবউদ্দিন। তবে কয়েক বছরে তিনি ফুলে ফেঁপে ওঠেন তিনি। তিনতলা বাড়ি ও গাড়ি কিনে ফেলেন। সঙ্গে এলাকায় একাধিক জমিও। এমনকী, বাড়িতে রয়েছে আন্ডারগ্রাউন্ড ঘর। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.