Barasat: যানজট থেকে বচসা, মতুয়ারা টার্গেট নন; বারাসাতের ঘটনায় দাবি পুলিস সুপারের

কিছু স্থানীয় ছেলে যানজট মুক্ত করতে গাড়ি গুলি পাস করিয়ে দেওয়ার ব্যবস্থা করছিল বলে জানিয়েছে সুপার

Updated By: Apr 2, 2022, 05:09 PM IST
Barasat: যানজট থেকে বচসা, মতুয়ারা টার্গেট নন; বারাসাতের ঘটনায় দাবি পুলিস সুপারের

নিজস্ব প্রতিবেদন: গত মঙ্গলবার মাঝরাতে বারাসাত কাজীপাড়া সংলগ্ন এলাকায় ঠাকুরনগর যাওয়ার পথে মতুয়া সম্প্রদায়ের বাসের উপর একদল দুষ্কৃতী হামলার ঘটনা ঘটে। সেই ঘটনা নিয়ে জেলা জুড়ে বিক্ষোভ আন্দোলন শুরু হয় এবং দোষীদের গ্রেপ্তার করে উপযুক্ত শাস্তির দাবি ওঠে।

শনিবার বিকেলে বারাসাত জেলা পুলিশ সুপার রাজনারায়ন মুখার্জী নিজের দপ্তরে সাংবাদিক বৈঠক করে জানান যে মঙ্গলবার রাতের ঘটনার সঙ্গে কোনও সাম্প্রদায়িক সমস্যা যুক্ত নেই অথবা এই ঘটনা কোনও নির্দিষ্ট সম্প্রদায়কে লক্ষ করেও করা হয়নি। তিনি আরও বলেন যে রাস্তায় যানজটের কারনে সৃষ্টি হওয়া সমস্যা থেকে হঠাৎ আক্রমণ করা হয় মতুয়া সম্প্রদায়ের বাসে।      

বারাসাত জেলা পুলিস সুপারিন্টেনডেন্ট আরও জানিয়েছেন, যেখানে ঘটনাটি ঘটেছে সেখানে যশোর রোডের ওপর একটি সংকীর্ণ ব্রিজ রয়েছে। রাত ১ টা থেকে ১.২৬ মিনিটের মধ্যে এই ঘটনাটি ঘটে। এই সময় রাস্তায় যানজটের কারণে কিছু স্থানীয় ছেলে যানজট মুক্ত করতে গাড়ি গুলি পাস করিয়ে দেওয়ার ব্যবস্থা করছিল। 

সেই সময় মতুয়া সম্প্রদায়ের বাসটি এগিয়ে আসায় ঘটনাচক্রে স্থানীয় ছেলেদের মধ্যে থেকে কেউ বাসে ঢিল ছোঁড়ে। তার প্রতিবাদ করতে গেলে মতুয়া সম্প্রদায়ের একজনের মাথায় ইট দিয়ে আঘাত করা হয়। পরবর্তীতে বাসটি কুড়ি মিটার এগিয়ে গেলে সেখানে আবারও বাসটিকে থামানো হয় এবং বাসচালকের সঙ্গে ধাক্কাধাক্কি ও বচসার সৃষ্টি হয়। 

আরও পড়ুন: Deganga: সন্তান লাভের আশায় এসেছিলেন 'কবিরাজ'-র কাছে, ভয়ঙ্কর অভিজ্ঞতা হল গৃহবধূর

জেলা পুলিস সুপার জানান, একটি নির্দিষ্ট সম্প্রদায়ের মানুষকে আঘাত করার জন্য এই ঘটনা ঘটেনি, যানজটের কারণে বচসা এবং সেই থেকেই এই দুর্ঘটনা বলে জানিয়েছেন তিনি। তিনি আরও বলেন ঘটনাটি অত্যন্ত নিন্দনীয়। ইতিমধ্যেই ওই এলাকার সিসিটিভি ফুটেজ থেকে ঘটনার সত্যতা সামনে এসেছে এবং ইতিমধ্যেই চারজনকে গ্রেফতার করা হয়েছে। 

তদন্ত চলছে এবং আগামিদিনে ঘটনায় দোষীদের গ্রেফতার করা হবে বলে আশ্বাস দেন জেলা পুলিস সুপার রাজনারায়ণ মুখার্জি।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.