শুভেন্দুর (Suvendu Adhikari) 'হাত' ধরতে পারে কে কে? 'জল মাপতে' আগামিকাল বৈঠকে মালদা TMC জেলা কমিটি

জেলার কো-অর্ডিনেটর অম্লান ভাদুড়ির সঙ্গে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) ঘনিষ্ঠতা সুবিদিত। মালদা জেলার সভাধিপতি গৌড় চন্দ্র মন্ডল সহ ৮ জন বিধায়ক ও সম্ভাব্য বিধায়ক পদপ্রার্থীর সঙ্গেও ঘনিষ্ঠতা রয়েছে শুভেন্দু অধিকারীর।

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Dec 21, 2020, 09:45 PM IST
শুভেন্দুর (Suvendu Adhikari) 'হাত' ধরতে পারে কে কে? 'জল মাপতে' আগামিকাল বৈঠকে মালদা TMC জেলা কমিটি

নিজস্ব প্রতিবেদন : শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) পথে কারা যাবেন? কোন কোন নেতার সঙ্গে শুভেন্দু অধিকারীর যোগাযোগ রয়েছে। তা নিশ্চিত করতে আগামিকাল জরুরি বৈঠকের ডাক দিয়েছেন মালদা জেলা তৃণমূল কংগ্রেসের (TMC) সভানেত্রী মৌসম বেনজির নূর (Mausam Benazir Noor)। 

আগামিকাল বিকাল ৪টেয় জেলা তৃণমূল কংগ্রেসের কার্যালয় নূর ম্যানসনে এই বৈঠক হবে। সূত্রের খবর, তৃণমূল কংগ্রেসের প্রাক্তন যুব সভাপতি, বর্তমানে জেলার কো-অর্ডিনেটর অম্লান ভাদুড়ির সঙ্গে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) ঘনিষ্ঠতা সুবিদিত। তাঁর পাশাপাশি, মালদা জেলার সভাধিপতি গৌড় চন্দ্র মন্ডল সহ ৮ জন বিধায়ক ও সম্ভাব্য বিধায়ক পদপ্রার্থীর সঙ্গেও ঘনিষ্ঠতা রয়েছে শুভেন্দু অধিকারীর। আর তাই শুভেন্দু বিজেপিতে (BJP) যোগদানের পর এবার 'জল মাপতে' চাইছে জেলা তৃণমূল (TMC) নেতৃত্ব। আগামিকালের বৈঠকে তলব করা হয়েছে জেলা কমিটির সকল নেতৃত্বকে। বৈঠকে থাকবেন প্রশান্ত কিশোরের (Prashant Kishor) প্রতিনিধিও।

প্রসঙ্গত, শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেওয়ার পরই মালদা জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকে করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Avishek Banerjee)। সেই বৈঠকে অবশ্য অনুপস্থিত ছিলেন মৌসম বেনজির নূর (Mausam Benazir Noor)। তাতে জল্পনাও ছড়ায়। তৃণমূল সূত্রে খবর, দলে গোষ্ঠীকোন্দলের কারণে ক্ষুব্ধ সভানেত্রী। আর সেটাই বৈঠকে সভানেত্রী নূরের অনুপস্থিতির কারণ। উল্লেখ্য, মালদা জেলায় এখন অঞ্চল কমিটি গঠন করে উঠতে পারেননি মৌসম বেনজির নূর (Mausam Benazir Noor)। দলের মধ্যে গোষ্ঠীদ্বন্দ্ব-ই যার প্রধান কারণ বলে তৃণমূল সূত্রে জানা যাচ্ছে।

এক্ষেত্রে আরও জানা যাচ্ছে, দলের অভ্যন্তরে বিরোধিতা বা গোষ্ঠীদ্বন্দ্বের ঘটনায় অভিযোগের তির তৃণমূলের মালদা জেলার চেয়ারম্যান মোয়াজ্জেন হোসেন ও কো-অর্ডিনেটর অম্লান ভাদুড়ির দিকে। প্রসঙ্গত, মোয়াজ্জেম হোসেনকে যখন দক্ষিণ মালদার লোকসভা কেন্দ্রের প্রার্থী করা হয়েছিল, তখন জেলার পর্যবেক্ষকের দায়িত্বে ছিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। মালতীপুর বিধানসভা কেন্দ্রেও যখন তাঁকে প্রার্থী করা হয়, তাঁর পিছনে শুভেন্দুর 'হাত' ছিল বলে তৃণমূলের অন্দরের খবর। তাই এখনও পর্যন্ত এই নেতারা তৃণমূলে থাকলেও, যে কোনও সময় তাঁরা দলবদল করতে পারেন বলে মনে করছে জেলা তৃণমূল নেতৃত্ব। 

উল্লেখ্য, এপ্রসঙ্গে মোথাবাড়ির বিধায়ক সাবিনা ইয়াসমিনের (Sabina Yeasmin) বক্তব্য বেশ তাত্পর্যপূর্ণ। তিনি বলেন, "শুভেন্দু যাওয়ায় জেলা তৃণমূল কংগ্রেসের শুদ্ধিকরণ হয়েছে। লোকসভা নির্বাচনে এই শুভেন্দু অনুগামীরাই বিজেপির হয়ে ভোট করেছেন। এরা ব্যবসার জন্য তৃণমূলকে ব্যবহার করেন। এদের দেহ তৃণমূলে, মন বিজেপিতে।"

আরও পড়ুন, বিজেপিতে Suvendu, ইউটিউব থেকে ডিলিট হয়ে গেল Narada ফুটেজ!

আরও পড়ুন, BJP দুই অঙ্ক পেরলে আমি সরে যাব : PK, দেশ একজন ভোট কৌশলী হারাতে চলেছে : Kailash

.