Durgapur: নবান্নে 'তলব'! মেয়াদ শেষের আগেই ইস্তফা মেয়রের

জেলাশাসকের হাতে ইস্তফাপত্র তুলে দিলেন তিনি।

Updated By: Dec 13, 2021, 11:53 PM IST
Durgapur:  নবান্নে 'তলব'! মেয়াদ শেষের আগেই ইস্তফা মেয়রের

নিজস্ব প্রতিবেদন: পুরবোর্ডের মেয়াদ শেষ হতে আর মাত্র কয়েক মাস বাকি। পদত্যাগ করলেন দুর্গাপুরের মেয়র দিলীপ অগস্তি। কেন? তৃণমূলের জেলা সভাপতি বিধান উপাধ্যায় দাবি, বয়সজনিত কারণেই পদ ছাড়লেন তিনি। ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়েছে রাজনৈতিক মহলে।

আর কয়েকদিন পরেই কলকাতা পুরসভায় ভোট। দুর্গাপুর পুরনিগমে ভোট হয়েছিল ২০১৭ সালে। ১১ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হন দিলীপ অগস্তি। তৃণমূল পরিচালিত পুরনিগমে মেয়রের দায়িত্ব পান তিনি। চলতি পুরবোর্ডের মেয়াদ শেষ হবে ২০২২। তাহলে কেন পদত্যাগ করলেন? মেয়রের কাজে কিন্তু খুশি ছিলেন না অনেক কাউন্সিলরই। বছর খানেক আগে প্রশাসনিক বৈঠকে দিলীপ অগস্তিকে রীতিমতো ভর্ৎসনাও করেছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী, দিন পনেরো আগে তাঁকে ডেকে পাঠানো হয় নবান্নে। 

আরও পড়ুন:  Bhangar: স্কুলের মাঠে খেলার সময়ে বুথে ব্যথা! শিক্ষকের মৃত্যু

এদিন সকাল থেকে শোনা যাচ্ছিল, দলের নির্দেশে পদত্যাগ করতে পারেন দুর্গাপুরে মেয়র। দিলীপ অগস্তি নিজেও অবশ্য এ বিষয়ে মুখে খোলেননি। কিন্তু বেলা গড়াতেই জেলাশাসকে হাতে ইস্তফাপত্র তুলে দেন তিনি। পরবর্তী মেয়র কে হবে? ণমূলের জেলা সভাপতি বিধান উপাধ্যায় জানিয়েছেন, 'ওনার বয়স হয়েছিল। শরীর সঙ্গ দিচ্ছিল না। সেকারণেই দায়িত্ব থেকে অব্যাহতি নিলেন। দল সিদ্ধান্ত নেবে, পরবর্তী মেয়র কে হবেন'। তবে, ডেপুটি মেয়র অনিন্দিতা মুখোপাধ্যায়ই দৌড়ে এগিয়ে আছেন বলে খবর।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.