Medinipur: বিজেপি করার অপরাধে ২ বছর ধরে 'বন্ধ' রেশন!

বিজেপির তোপ, নির্লজ্জতম ঘটনা। তৃণমূলের দাবি, কোনও টেকনিক্যাল সমস্যা হয়ে থাকতে পারে। ব্যক্তিগত সমস্যাও থাকতে পারে। অথবা কোনও সামাজিক সমস্যাও হয়ে থাকতে পারে।

Updated By: Dec 28, 2023, 12:51 PM IST
Medinipur: বিজেপি করার অপরাধে ২ বছর ধরে 'বন্ধ' রেশন!

চম্পক দত্ত: বিজেপি করার অপরাধে দীর্ঘ ২ বছর ধরে রেশন পাওয়া থেকে বঞ্চিত থাকার অভিযোগ উঠল। অভিযোগের তির শাসকদলের বিরুদ্ধে। ঘটনা মেদিনীপুর সদর ব্লকের পাঁচখুরি এলাকার। পাঁচখুরি এলাকার বাসিন্দা শম্ভু বাঁকুড়া। তিনি বিজেপি কর্মী। অভিযোগ, ওই বিজেপি কর্মীর পরিবারের ৪ সদস্যেরই রেশন কার্ড রয়েছে। কিন্তু রেশন কার্ড থাকা সত্ত্বেও বিধানসভা ভোটের পর থেকে রেশন বন্ধ করে দেওয়া হয়েছে। 

ওই বিজেপি কর্মীর আরও অভিযোগ, বার বার করে রেশন ডিলারের কাছে গেলে তাঁদের বলা হয় যে তাঁদেরকে রেশন দিতে বারণ করা হয়েছে। তাই তাঁদেরকে রেশন দেওয়া হবে না। বিজেপি করেন বলেই তাঁর রেশন বন্ধ করেছে তৃণমূল। এমনই দাবি বিজেপি কর্মী শম্ভু বাঁকুড়ার। যদিও অভিযুক্ত রেশন ডিলার মন্টু দলুইয়ের পালটা দাবি, "ওই পরিবারের কেউ তাঁর কাছে রেশন তুলতে আসেনি। আমি কাউকেই ফিরিয়ে দিইনি। তাঁর কাছে এলেই রেশন পাবে।" ওদিকে বিজেপির জেলা সহ-সভাপতি শংকর গুচ্ছাইত এই ঘটনায় তোপ দেগেছেন তৃণমূলের উদ্দেশে। বলেন, "এটা একটা নির্লজ্জতম ঘটনা। এই পাঁচখুরি এলাকায় বিধানসভা ভোটের পর পুলিসকে সঙ্গে নিয়ে তাণ্ডব চালিয়েছিল তৃণমূল। ওই এলাকায় এখনও চার-পাঁচ জনের রেশন বন্ধ করে রাখা হয়েছে।" 

একইসঙ্গে শংকর গুচ্ছাইত আরও দাবি করেছেন, এই ঘটনার সঙ্গে যাঁরা জড়িত, পূর্ণাঙ্গ তদন্ত করে তাঁদের গ্রেফতার করা হোক। যদিও স্থানীয় তৃণমূল নেতা পশুপতি করণ অবশ্য সম্পূর্ণ অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, কোনও টেকনিক্যাল সমস্যা হয়ে থাকতে পারে। ব্যক্তিগত সমস্যা থাকতে পারে। অথবা কোনও সামাজিক সমস্যাও হয়ে থাকতে পারে। তবে কোনও রাজনৈতিক সমস্যা আছে কি না, সেটা বলতে পারব না।

আরও পড়ুন, Dilip Ghosh: 'BJP একমাত্র পার্টি যেখানে বুথ থেকে সর্বভারতীয় সভাপতি হয়', সুকান্তর উলটো সুর দিলীপের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.