Burdwan: মুখে মাস্ক নেই কেন? 'হেনস্থা'র শিকার পরিযায়ী শ্রমিকরা

পঞ্জাব থেকে ফিরছিলেন তাঁরা।

Updated By: Apr 5, 2022, 09:03 PM IST
Burdwan:  মুখে মাস্ক নেই কেন? 'হেনস্থা'র শিকার পরিযায়ী শ্রমিকরা

নিজস্ব প্রতিবেদন: মুখে মাস্ক নেই কেন? বর্ধমান স্টেশনে 'হেনস্থা'র শিকার হলেন পরিযায়ী শ্রমিকরা। জোর করে টাকা আদায়ের অভিযোগ উঠল কর্তব্যরত জিআরপি কর্মীদের বিরুদ্ধে।

জানা গিয়েছে, পঞ্জাবের লুধিয়ানা থেকে ফিরছিলেন ৬ পরিযায়ী শ্রমিক। সকলেরই বাড়ি মালদহের কাঞ্চননগরে। মঙ্গলবার ভোরে বর্ধমান স্টেশনের নামেন তাঁরা। স্টেশনের বাইরে যখন বসেছিলেন, তখন ওই শ্রমিকদের জিআরপি থানায় নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ।

আরও পড়ুন: Jalpaiguri: অনলাইনে আসা মোবাইলের পার্সেল খুলে চোখ কাপলে উঠল গ্রাহকের, আটক ডেলিভারি বয়

কেন? শ্রমিকদের দাবি, বর্ধমান স্টেশনের জিআরপি থানায় মাস্ক না পরার জন্য তাঁদের ৪৫০ টাকা জরিমানা করেন কর্তব্যরত এক ল'ক্লার্ক। কিন্তু রসিদ দেওয়া তো দূর, উল্টে টাকা নেওয়ার সময়ে রীতিমতো গালিগালাজ করেন তিনি। এই ঘটনার জেরে অভিযুক্ত জিআরপি কর্মীকে সরিয়ে দেওয়া হয়েছে বলে খবর।

আরও পড়ুন: যানজট মোকাবিলায় কোনা এক্সপ্রেসওয়েতে তৈরি হবে ট্রাক টার্মিনাল

এর আগে, লকডাউনের সময়ে চরমে দুর্ভোগে পড়তে হয়েছিল পরিযায়ী শ্রমিকদের। করোনার আতঙ্কে কাটিয়ে এখন ফের স্বাভাবিক ছন্দ ফিরেছে জনজীবনে। এমনকী, এ রাজ্যে কোভিড বিধিনিষেধও প্রত্যাহার করে নিয়েছে সরকার। এমনকী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছে, কেউ যদি করোনাবিধি লঙ্ঘন করেন, সেক্ষেত্রে বিপর্যয় মোকাবিলা আইনে ব্য়বস্থা নেওয়া যাবে না। তাহলে মাস্ক না পরার জন্য কেন জরিমানা পরিযায়ী শ্রমিকদের? প্রশ্ন উঠেছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.