টাকা দিয়ে পরীক্ষার নম্বর বিক্রি! সঙ্গে অশ্লীল ভিডিয়ো পাঠানোর অভিযোগ অধ্যাপকদের বিরুদ্ধে

এই অভিযোগ করেছেন ওই কলেজের জুওলজি বিভাগের ষষ্ঠ সেমিস্টারের ৪ জন ছাত্রছাত্রী।

Updated By: Sep 9, 2020, 05:54 PM IST
টাকা দিয়ে পরীক্ষার নম্বর বিক্রি! সঙ্গে অশ্লীল ভিডিয়ো পাঠানোর অভিযোগ অধ্যাপকদের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদন:  এ যেন ফেল কড়ি মাখো তেল! এই পদ্ধতিতে পরীক্ষার নম্বর পাইয়ে দেওয়ার অভিযোগ উঠল  কাটোয়া কলেজে কয়েকজন অধ্যাপকের বিরুদ্ধে। ছাত্রছাত্রীদের কাছ থেকে টাকা নিয়ে পরীক্ষায় বেশি নম্বর পাইয়ে দেওয়ার অভিযোগ উঠল কাটোয়া কলেজের জুওলজি বিভাগের প্রধান নির্ভীক বন্দ্যোপাধ্যায় সহ তিন শিক্ষকের বিরুদ্ধে।

এই অভিযোগ করেছেন ওই কলেজের জুওলজি বিভাগের ষষ্ঠ সেমিস্টারের ৪ জন ছাত্রছাত্রী। তাঁদের অভিযোগ, "বিভাগীয় প্রধান নির্ভীক ব্যানার্জি, সায়ন্তন হাজরা এবং রিম্পা ঘোষ তাদের কাছে প্রাইভেট পড়ার জন্য জোর করেন। যদি পড়ি তাহলে Internal পরীক্ষায় পুরো নম্বর পাওয়া যাবে। ভালো পরীক্ষা দিলেও কম নম্বর দেওয়া হবে। হুমকি দিয়ে বলে, RTI করলে খাতা ছিঁড়ে ফেলা হবে। অধ্যাপকরা মোট ৪ হাজার টাকা দাবি করেছেন। ২ হাজার শিক্ষকদের ফি । আর ৫০০টাকা প্রতিটি বিষয়ের জন্য । টাকা দিলেই নম্বর বেশি পাওয়া যাবে। সায়ন্তন হাজরা একটি অ্যাকাউন্ট নম্বর দিয়ে টাকা ফেলতে বলেছেন। "

 এখানেই শেষ নয় , বিভাগীয় প্রধান নির্ভীক ব্যানার্জির বিরুদ্ধে টাকা চাওয়ার পাশাপাশি আরও গুরুতর অভিযোগ আনেন এক ছাত্রী। সেই ছাত্রীর অভিযোগ, " স্যার কলেজে যেখানে সেখানে আমার ব্যক্তিগত জীবন নিয়ে নানা অশ্লীল কথা বলতেন। অশ্লীল ইঙ্গিত করতেন। নোংরা মেসেজ এবং অশ্লীল ভিডিয়ো পাঠাতেন। হুমকি দিয়ে বলতেন ওনার খারাপ কাজে সমর্থন না করলে ভালো পরীক্ষা দিলেও Internal পরীক্ষার নম্বর কমিয়ে দেবেন।"

আরও পড়ুন: কর্মসংস্থানের লক্ষ্যে নয়া উদ্যোগ, শিল্পোদ্যোগীদের ১০ কোটি পর্যন্ত ইনসেন্টিভ দেবে রাজ্য সরকার

.