আরও জোরে আসছে ঝড়, সঙ্গে তুমুল বজ্রবিদ্যুত্সহ বৃষ্টি

পূর্বাভাস অনুসারে রাঢ়বঙ্গ ও গাঙ্গেয় উপত্যকার একাংশে তুমুল ঝড়বৃষ্টি হতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় ৮০ কিলোমিটার বেগে বয়ে যেতে পারে ঝড়। 

Updated By: Feb 26, 2019, 07:00 PM IST
আরও জোরে আসছে ঝড়, সঙ্গে তুমুল বজ্রবিদ্যুত্সহ বৃষ্টি

নিজস্ব প্রতিবেদন: গরম পড়ার আগেই কালবৈশাখির দাপটে তছনছ হয়ে গিয়েছে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা। সোমবার সন্ধ্যার পর থেকে দফায় দফায় ঝড় ও সঙ্গে বজ্রবিদ্যুত্সহ বৃষ্টি হানা দিয়েছে রাজ্যের বিভিন্ন জায়গায়। ঝড়-বৃষ্টিতে প্রাণও গিয়েছে বহু মানুষের। তবে এতেই নিষ্কৃতি ভাবলে ভুল করছেন। কারণ, পূর্বাভাস বলছে আরও জোরে ঝড় আসছে দক্ষিণবঙ্গের একাংশে। 

পূর্বাভাস অনুসারে রাঢ়বঙ্গ ও গাঙ্গেয় উপত্যকার একাংশে তুমুল ঝড়বৃষ্টি হতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় ৮০ কিলোমিটার বেগে বয়ে যেতে পারে ঝড়। সব থেকে বেশি ঝড় হতে পারে মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমান, নদিয়া ও উত্তর ২৪ পরগনার একাংশে। ভারী বৃষ্টি হতে পারে কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদহ, পশ্চিম বর্ধমান, কলকাতা, হাওড়া, হুগলির একাংশ উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনার একাংশে। 

১৯৭১ সালের পর আবার পাকিস্তানের ঘরে ঢুকে প্রত্যাঘাত করল ভারতীয় বায়ুসেনা

এই সমস্ত এলাকায় ঝড়ের সঙ্গে হতে পারে তীব্র বজ্রবিদ্যুত্সহ বৃষ্টিপাত। ফলে প্রাণহানির আশঙ্কাও থাকছে। ফলে আগামী কয়েকদিন ঝড়বৃষ্টির সময় নিরাপদ স্থানে থাকার পরামর্শ দিয়েছে আবহাওয়া সংস্থাটি। 

 

.