আগামী ৩ দিন আরও বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

একদিকে জোড়া মৌসুমি অক্ষরেখা। সঙ্গে দোসর ঘূর্ণাবর্ত। এই ত্রিফলার জেরে জারি থাকবে রাজ্যবাসীর দুর্ভোগ। আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, আগামী ৭২ ঘণ্টা রাজ্যে ভারী বৃষ্টি চলবে।

Updated By: Jul 26, 2018, 09:00 PM IST
আগামী ৩ দিন আরও বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

নিজস্ব প্রতিবেদন: একদিকে জোড়া মৌসুমি অক্ষরেখা। সঙ্গে দোসর ঘূর্ণাবর্ত। এই ত্রিফলার জেরে জারি থাকবে রাজ্যবাসীর দুর্ভোগ। আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, আগামী ৭২ ঘণ্টা রাজ্যে ভারী বৃষ্টি চলবে।

গত সপ্তাহের শেষ থেকেই আকাশের মুখ ভার। নিম্নচাপের জেরে শুরু হয় বৃষ্টি। পরিস্থিতি সঙ্গীন হয়ে ওঠে গতকাল থেকে। বুধবার যত বেলা গড়ায়, ততই বাড়ে বৃষ্টির পরিমাণ। রাতে তুমুল বৃষ্টিতে জল থই থই শহর কলকাতা। শহরের একাধিক স্থান জলমগ্ন হয়ে পড়ে। বৃহস্পতিবার সকাল থেকেও ছবিটা ছিল একইরকম। গন্তব্যে যেতে গিয়ে চূড়ান্ত দুর্ভোগে পড়তে হয় নিত্যযাত্রীদের।

আরও পড়ুন, 'পশ্চিমবঙ্গ' বদলে 'বাংলা'-তেই সর্বসম্মতিক্রমে সায় বিধানসভায়

আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, আগামী ৩দিন আরও দুর্যোগের আশঙ্কা রয়েছে। একটি মৌসুমি অক্ষরেখা রাঁচি, বাঁকুড়া, বাংলাদেশ হয়ে অসম পর্যন্ত বিস্তৃত। দ্বিতীয় অক্ষরেখাটি রাঁচি থেকে ওড়িশা হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। দ্বিতীয় অক্ষরেখাটি গিয়েছে রাজ্যের সীমান্ত বরবার। এর জেরেই আগামী ৩ দিন ভারী বৃষ্টিপাত হবে দক্ষিণবঙ্গে। বাদ যাবে না উত্তরবঙ্গও।

.