Satabdi Roy: মধ্যাহ্নভোজে মাংস-ভাত, খাবার মুখে তুললেন না শতাব্দী! উঠল শুধু ছবি...

 বীরভূমে 'দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচিতে গিয়ে বিক্ষোভের মুখে শতাব্দী রায়। সাংসদের গাড়ি আটকে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা।

Updated By: Jan 13, 2023, 09:59 PM IST
Satabdi Roy: মধ্যাহ্নভোজে মাংস-ভাত, খাবার মুখে তুললেন না শতাব্দী! উঠল শুধু ছবি...

প্রসেনজিৎ মালাকার: বীরভূমে 'দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচিতে গিয়ে বিক্ষোভের মুখে শতাব্দী রায়। সাংসদের গাড়ি আটকালেন স্থানীয়েরা। তারপর? তৃণমূলকর্মীর বাড়িতে খেলেন না শতাব্দী। ছবি তুলেই উঠে গেলেন!

পঞ্চায়েত ভোটের আগে নয়া কর্মসূচি তৃণমূলের। নাম, 'দিদির সুরক্ষা কবচ’। অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, রাজ্যে জুড়ে দিদির দূত হিসেবে কাজ করবেন প্রায় সাড়ে ৩ লক্ষ স্বেচ্ছাসেবক। বিভিন্ন এলাকায় মানুষের বাড়ি বাড়ি পৌঁছে যাবেন তাঁরা। প্রথম পর্যায়ের অবশ্য এলাকায় যেতে হবে সাংসদ, বিধায়ক-সহ দলের পদাধিকারীদেরই। বস্তুত, ইতিমধ্যেই একটি টিমও তৈরি করা হয়েছে।

বীরভূমের তৃণমূল সাংসদ শতাব্দী রায়। এদিন রামপুরহাটের মাড়গ্রামের মেলেরডাঙা গ্রামে যান তিনি। কিন্তু গ্রাম ঢুকতেই সাংসদের গাড়ি আটকে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় বাসিন্দারা। কেন? তাঁদের অভিযোগ, মেলেরডাঙা থেকে মাড়গ্রাম পর্যন্ত যে রাস্তা তৈরির প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, সেই রাস্তা তৈরি হয়নি এখনও। ফলে অনেকটা রাস্তা ঘুরে যেতে হচ্ছে রামপুরহাটে। সঙ্গে আবাস যোজনা, বার্ধক্যভাতা, এমনকী দুয়ারে সরকারে নাম না থাকা নিয়েও ক্ষোভ উগরে দেন অনেকেই। 

আরও পড়ুন: Canning: আবাস যোজনা তালিকায় নাম নেই, অঙ্গনওয়াড়ি কর্মীকে ঘিরে বিক্ষোভ গ্রামবাসীদের

বিক্ষোভের মুখে পড়ে সমস্যা সমাধানের আশ্বাস দেন সাংসদ। এরপর পাশেই তেঁতুলিয়া গ্রামে এক তৃণমূল কর্মীর বাড়িতে যান তিনি। মধ্যাহ্নভোজে মেনুতে ছিল ভাত, খাসির মাংস, তরকারি আর ডাল। প্রথমে সকলের সঙ্গে মাটিতে খেতে বসেছিলেন শতাব্দী। কিন্তু ছবি তোলা শেষ হতেই না খেয়ে উঠে যান তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.