হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনায় ইন্টারনেট পরিষেবা চালুর নির্দেশ নবান্নের

যদিও বাকি ৪ জেলায় এখনও ইন্টারনেট পরিষেবা বন্ধ-ই থাকছে।

Reported By: সুতপা সেন | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Dec 19, 2019, 01:13 PM IST
হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনায় ইন্টারনেট পরিষেবা চালুর নির্দেশ নবান্নের

নিজস্ব প্রতিবেদন : পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। উত্তেজনা এখন নিয়ন্ত্রণে। নতুন করে অশান্তির কোনও খবর নেই। এই পরিস্থিতিতে হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনা এই দুই জেলায় স্বাভাবিক করা হচ্ছে ইন্টারনেট পরিষেবা। দুই জেলাশাসককে ইন্টারনেট পরিষেবা স্বাভাবিক করার নির্দেশ দিয়েছে নবান্ন। যদিও বাকি ৪ জেলায় এখনও ইন্টারনেট পরিষেবা বন্ধ-ই থাকছে। উত্তর দিনাজপুর, মালদা, মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনায় এখনই স্বাভাবিক হচ্ছে না ইন্টারনেট পরিষেবা।

নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে গত শুক্রবার থেকে বিক্ষোভ ছড়িয়ে পড়ে রাজ্যের বিভিন্ন জায়গায়। মুর্শিদাবাদের বেলডাঙা ও হাওড়ার উলুবেড়িয়ায় প্রথম বিক্ষোভ দেখা দেয়। ধীরে ধীরে বিক্ষোভ ছড়ায় মালদা, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, কলকাতার বিভিন্ন এলাকায়। ট্রেনে পাথর ছোড়া, ট্রেনে আগুন, বাসে আগুন, ভাঙচুরের ঘটনা ঘটে। এই পরিস্থিতিতে রাজ্যের ৬টি জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধের সিদ্ধান্ত নেয় প্রশাসন।

আরও পড়ুন, গ্রামে ২টো স্টেশনে সামান্য কিছু ঘটেছে, গুলি করে মেরে দিতে বলছেন? রণংদেহি মমতা

রাজ্যে শান্তি ফেরাতে এরপর সোমবার থেকে ৩ দিন পদযাত্রায় সামিল হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হিংসার পথ ছেড়ে গণতান্ত্রিক উপায়ে আন্দোলনের ডাক দেন তৃণমূল নেত্রী। পাশাপাশি, রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা করতে কাল রাজভবনে রাজ্যপালের সঙ্গে দেখা করেন মুখ্যসচিব ও ডিজি। মুখ্যসচিব ও ডিজি-র কাছে পরিস্থিতির খোঁজখবর নেন রাজ্যপাল। এই পরিস্থিতিতে আজ নবান্নের তরফে দুই জেলায় ইন্টারনেট পরিষেবা স্বাভাবিক করার সিদ্ধান্ত নেওয়া হল।

.