'ব্রিজ নয় তো ভোট নয়', ছাতনায় ভোট বয়কট গ্রামবাসীদের

ব্রিজের সমস্যা অনেক দিনের। প্রায় সত্তর বছরের কাছাকাছি। কংগ্রেসের আমলে এই ব্রিজ তৈরি করেছিলেন শিবদাস চ্যাটার্জি। তারপর ব্রিজের মেরামতির কাজ হয়নি।

Updated By: Mar 27, 2021, 10:26 AM IST
'ব্রিজ নয় তো ভোট নয়', ছাতনায় ভোট বয়কট গ্রামবাসীদের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ চলছে। ছাতনা বিধানসভা কেন্দ্রের অন্তর্গত এক গ্রামে অন্য ছবি।  জামখোল নদীর উপর রয়েছে একটি ভগ্নপ্রায় ব্রিজ। গ্রামবাসীদের অভিযোগ বর্ষার সময় জলের পরিমাণ বাড়লে অত্যন্ত কষ্টে যাতায়াত করতে হয়। চলাফেরা করার অবস্থা থাকে না। কোমরে দড়ি বেঁধে যাতায়াত করতে হয় মহিলাদের। বয়স্করা যাতায়াত করতে পারেন না। এই ব্রিজের সমস্যা যতক্ষণ না মিটছে ততক্ষণ ভোট না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন গ্রামবাসীরা। সকলে মিলে ভোট বয়কট করেছেন। 

ব্রিজের সমস্যা অনেক দিনের। প্রায় সত্তর বছরের কাছাকাছি। কংগ্রেসের আমলে এই ব্রিজ তৈরি করেছিলেন শিবদাস চ্যাটার্জি। তারপর ব্রিজের মেরামতির কাজ হয় নি। মেরামতির দরকার হলে কোনরকমে উপর উপর সারাই করা হয়। এই অবস্থায় ব্রিজটি এখন প্রায় ভগ্নপ্রায়। 

আরও পড়ুন: WB Assembly Election 2021: মৃত্যু স্বাভাবিক, কমিশনে কেশিয়াড়ির রিপোর্ট পাঠাল রাজ্য়

ব্রিজ নয় তো ভোট নয়। প্ল্যাকার্ডে লিখে টাঙিয়ে দিয়েছেন গ্রামবাসীরা। বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটে এই ছবিই ধরা পড়ল। কোনও প্রতিশ্রুতি তাঁরা মানবেন না বলে জানিয়েছেন। কারণ বারাবার সরকারকে জানিয়েও কোনও সুরাহা হয় নি। তাই দেওয়ালে পিঠ ঠেকে গিয়েই ভোট বয়কটের সিদ্ধান্ত গ্রামবাসীদের।

.