North Bengal | Mal: শ্রমিক আন্দোলনের চাপ, বকেয়া মজুরি দেওয়ার ঘোষণা চাবাগানে

টানা দুই দিন বিক্ষোভ ও ট্রেড ইউনিয়নের যৌথ মঞ্চের আন্দোলনের চাপে নতি স্বীকার করলো মাল ব্লকের সাইলী চা বাগান কর্তৃপক্ষ। শ্রমিকদের প্রায় সাড়ে পাঁচ কোটি টাকার গ্র্যাচুয়িটি বকেয়া। শুক্রবার সকালে বাগানের অফিসের সামনে আন্দোলনে বসে শ্রমিকরা।

Updated By: Feb 2, 2024, 06:06 PM IST
North Bengal | Mal: শ্রমিক আন্দোলনের চাপ, বকেয়া মজুরি দেওয়ার ঘোষণা চাবাগানে
নিজস্ব চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শ্রমিক আন্দোলনের চাপে মজুরি দেবে বলে জানালো সাইলি চাবাগান কর্তৃপক্ষ।

টানা দুই দিন বিক্ষোভ ও ট্রেড ইউনিয়নের যৌথ মঞ্চের আন্দোলনের চাপে নতি স্বীকার করলো মাল ব্লকের সাইলী চা বাগান কর্তৃপক্ষ। শুক্রবার বাগান কর্তৃপক্ষ নোটিশ জারি করে বকেয়া মিটিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছে। 

আশ্বাস বাণীতে আশার আলো দেখলেও, লিখিত কোনও নোটিসের ওপর সম্পূর্ণ ভরসা নেই শ্রমিকদের। শ্রমিকদের অভিযোগ, পূজোর বোনাস নিয়েও এমন লিখিত নির্দেশিকা দিয়েছিলো ম্যানেজার। এখনও সেই টাকা সম্পূর্ণ পায় নি শ্রমিকরা।

আরও পড়ুন: Kolkata International Book Fair 2024: বইমেলায় কেনেন ৩ লাখ ৩৬ হাজারের বই! বানাচ্ছেন দোতলা 'বইমহল' লাইব্রেরি...

শ্রমিকদের প্রায় সাড়ে পাঁচ কোটি টাকার গ্র্যাচুয়িটি বকেয়া। বকেয়া মজুরি নিয়ে আবার সেই নোটিস দেখে সংশয়ে ১৫০০ শ্রমিক।

শুক্রবার সকালে বাগানের অফিসের সামনে আন্দোলনে বসে শ্রমিকরা। কিছু সময়ের জন্য শ্রমিকরা উত্তেজিত হয়ে পরে। ঘটনাস্থলে পৌঁছান মাল থানার আইসি সমীর তামাং সহ পুলিস বাহিনী।

বাগান কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, জানুয়ারি মাসের বকেয়া মজুরি দুই ভাগে ৫ এবং ৭ ফেব্রুয়ারি মিটিয়ে দেওয়া হবে, এবং সেটা লিখিত ভাবে শ্রমিকদের জানানো হয়েছে।

আরও পড়ুন: Madhyamik Exam 2024: টেস্টে পাশ করেনি, অ্যাডমিট কার্ড ফটোকপি করে মাধ্যমিক পরীক্ষা!

তবে এই লিখিত নোটিশে সন্তুষ্ট নয় কেউ। আগেও অনেক আশ্বাস দিয়ে সেটার কথা রাখেনি বাগান কর্তৃপক্ষ। ৫ ফেব্রুয়ারি টাকা না পেলে বৃহত্তর আন্দোলনে শামিল হবে শ্রমিকরা।

ট্রেড ইউনিয়ন নেতা সুভাষ থাপা বলেন, ‘ম্যানেজারের লিখিত নোটিশে বিশ্বাস করে আমরা আগামী কাল থেকে কাজে যোগ দেবো। তবে সোমবার বকেয়া মজুরি না পেলে আমরা আবার কর্মবিরতি ঘোষণা করবো’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.