Cobra eats 8 Eggs: এই ভয়ংকর গরমে আটটা হাঁসের ডিম সাবাড়! একটু পরেই মুখ দিয়ে বেরিয়ে এল একটার পর একটা...

আসলে আটটা ডিম খেয়ে হজম করতে পারেনি। প্রায় দম বন্ধ হওয়ার উপক্রম হয়। সাপটিকে তুলে উঠোনে ছেড়ে দিলে দেখা যায় মুখ দিয়ে একে একে আটটি ডিমকে মুখ দিয়ে বের করে দেয়। 

Updated By: Apr 17, 2024, 12:49 PM IST
Cobra eats 8 Eggs: এই ভয়ংকর গরমে আটটা হাঁসের ডিম সাবাড়! একটু পরেই মুখ দিয়ে বেরিয়ে এল একটার পর একটা...
প্রতীকী ছবি

বিধান সরকার: বলাগড়ের জিরাট গ্রাম পঞ্চায়েতের মুন্ডুখোলা গ্রামের দীনবন্ধু বাগের বাড়ির হাঁসের খোলে একটি প্রমাণ সাইজের গোখরো সাপ খাবারের সন্ধানে ঢুকে পরে। বুধবার সকালে গৃহকর্ত্রী নমিতা বাগ হাঁসের খোল থেকে ডিম বের করতে গিয়ে ওই সাপ দেখতে পান। খোলে থাকা সব ডিম খেয়ে পেট ফুলে যায় সাপের। নড়তে চড়তে পারছে না। বলাগড় থানায় খবর দেওয়া হয়। থানা থেকে বন্যপ্রাণী উদ্ধারকারী বনমালী তপাদারকে খবর দেয় পুলিস।

আরও পড়ুন, Ram Navami: রামনবমীতে নাগরাকাটায় বিজেপির মহামিছিল, অস্ত্রমিছিল হাওড়ায়!

বনমালী গিয়ে সাপটিকে খোল থেকে বের করে। আসলে আটটা ডিম খেয়ে হজম করতে পারেনি সাপটি। প্রায় দম বন্ধ হওয়ার উপক্রম হয়। সাপটিকে তুলে উঠোনে ছেড়ে দিলে দেখা যায় মুখ দিয়ে একে একে আটটি ডিমকে মুখ দিয়ে বের করে দেয়। কিছু সময় ঝিমিয়ে আবার ফনা তোলে। তারপরে একটি জারে ভরে তাকে নিয়ে যান বনমালী। সুস্থ করে জঙ্গলে ছেড়ে দিতে।

সাপ পরিবেশের ভারসাম্য রক্ষা করে। তাই তাকে না মেরে বাগ পরিবার খুব ভালো কাজ করেছে বলে জানান বন্যপ্রাণী উদ্ধারকারী। শুভজিৎ বাগ বলেন, জেঠিমার হাঁস মুরগীর খোলে একটি বিষধর গোখরো ঢুকে পরে। জেঠিমা ডিম আনতে গিয়ে দেখতে পান সাপটি শুয়ে আছে। খবরে ভিড় জমে যায় গ্রামবাসীদের। সাপটিকে মেরে ফেলার কথা বলে কেউ কেউ। আমি সাপটিকে না মেরে বন দফতরে খবর দিতে বলি। বন দফতরের নম্বর না পেয়ে পুলিসে জানাই। পুলিস বনমালীর নম্বর দেয়। এরপরই সমস্যার সমাধান হয়। 

আরও পড়ুন, Dlip Ghosh on Mamata Banerjee: 'জিভ টেনে ছিঁড়বেন? সেদিন চলে গিয়েছে, কিছুই....', মমতাকে পাল্টা দিলীপের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.