ভোটের মুখে বাঁকুড়ায় তৃণমূল-বিজেপি, ২ শিবিরেই ভাঙন! পাল্লা ভারী কংগ্রেসের

 কংগ্রেসের দাবি, অন্য দল ছেড়ে নেতা কর্মীরা কংগ্রেসে যোগ দেওয়ায় ছাতনা এলাকায় কংগ্রেসের সংগঠন আরও শক্তিশালী হল। 

Updated By: Jun 14, 2023, 12:05 PM IST
ভোটের মুখে বাঁকুড়ায় তৃণমূল-বিজেপি, ২ শিবিরেই ভাঙন! পাল্লা ভারী কংগ্রেসের

মৃত্যুঞ্জয় দাস : পঞ্চায়েত ভোটের মুখে ফের তৃণমূল ও বিজেপিতে ভাঙন। তৃণমূল পরিচালিত গ্রাম পঞ্চায়েত উপপ্রধান যোগ দিলেন কংগ্রেসে। পঞ্চায়েত নির্বাচনের মুখে জোর ধাক্কা খেল বাঁকুড়ার ছাতনা ব্লকের তৃণমূল ও বিজেপি। তৃণমূল পরিচালিত গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান যোগ দিলেন কংগ্রেসে। এছাড়াও বিজেপির মণ্ডল কমিটির সদস্যও বিজেপি ছেড়ে কাঁধে তুলে নিলেন কংগ্রেসের পতাকা। পঞ্চায়েত নির্বাচনের আগে এই যোগদান বাঁকুড়ার ছাতনায় কংগ্রেসকে আরও শক্তিশালী করল দাবি কংগ্রেসের। বিষয়টিকে গুরুত্ব দিতেই নারাজ তৃণমূল ও বিজেপি।

মাস খানেক আগে বাঁকুড়ার ছাতনায় তৃণমূল ও বিজেপি ছেড়ে শতাধিক কর্মী যোগ দিয়েছিলেন কংগ্রেসে। নির্বাচনের মুখেও তৃণমূল ও বিজেপির রক্তক্ষরণ অব্যাহত থাকল বাঁকুড়ার ছাতনায়। নির্বাচনের মুখে দাঁড়িয়ে তৃণমূল পরিচালিত মেট্যালা গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান কবিতা মান্ডি যোগ দিলেন কংগ্রেসে। একই দিনে ওই ব্লকেরই বিজেপির ছাতনা মণ্ডল কমিটির সদস্য নিত্যানন্দ গাঙ্গুলি কংগ্রেসের পতাকা হাতে তুলে নেন। এই দুজন ছাড়াও ছাতনা ব্লকের মেট্যালা ও তেঘরি অঞ্চলের তৃণমূল ও বিজেপির বেশ কিছু সক্রিয় কর্মী দল ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছেন বলে দাবি কংগ্রেসের। কংগ্রেসের দাবি, অন্য দল ছেড়ে নেতা কর্মীরা কংগ্রেসে যোগ দেওয়ায় ছাতনা এলাকায় কংগ্রেসের সংগঠন আরও শক্তিশালী হল। 

দলবদল করা উপপ্রধানের দাবি, দলের নেতৃত্বের ব্যবহারে ক্ষুব্ধ হয়ে তিনি দলবদল করছেন। বিজেপি ছেড়ে আসা নিত্যানন্দ গাঙ্গুলির বক্তব্য, গোষ্ঠীদ্বন্দে জেরবার বিজেপিতে কাজ করার সুযোগ না পেয়েই দলবদলের সিদ্ধান্ত । তৃণমূলের দাবি, মেট্যালা গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান দুর্নীতিতে যুক্ত। তৃণমূল তাঁকে এই নির্বাচনে টিকিট দেবে  না বুঝতে পেরেই তিনি দলবদল করেছেন। ওদিকে বিজেপি বিধায়কের দাবি, নিত্যানন্দ নামের কাউকে তাঁরা চেনেন না। তাছাড়া বিজেপি বিরাট বড় দল। দু-এক জন  কে এল গেল তাতে দলের কিছু যায় আসে না। 

আরও পড়ুন, Jalpaiguri: ফের ভাঙ্গন তৃণমূলে, দল ছাড়লেন বুথ সভাপতি- পঞ্চায়েত সদস্যা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.