Panchayat Election 2023: বাহিনী বণ্টন নিয়ে অনিশ্চয়তার মধ্যেই জেলায় জেলায় চলছে রুটমার্চ!

ওদিকে আলিপুরদুয়ারে পুর এলাকায় বাহিনীকে রুটমার্চ করানোর অভিযোগ বিরোধীদের। প্রথম দিন গ্রামেই নিয়ে যাওয়া হল না কেন্দ্রীয় বাহিনীকে। বিরোধীদের অভিযোগ, প্রথম দিন কেন্দ্রীয় বাহিনীকে দিয়ে পুর এলাকায় ও রাজ্য সড়কের উপর রুটমার্চ করায় আলিপুরদুয়ার থানা ৷ 

Updated By: Jun 24, 2023, 05:42 PM IST
Panchayat Election 2023: বাহিনী বণ্টন নিয়ে অনিশ্চয়তার মধ্যেই জেলায় জেলায় চলছে রুটমার্চ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাহিনীর আসা, বাহিনীর বণ্টন নিয়ে জটিলতা-অনিশ্চিয়তার মধ্যেই শুরু হয়ে গেল পঞ্চায়েত ভোট উপলক্ষে কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ। জলপাইগুড়িতে শুরু কেন্দ্রীয় বাহিনীর রুট মার্চ।জলপাইগুড়ি সদর ব্লকের পাহাড়পুর গ্রাম পঞ্চায়েত সহ বিভিন্ন জায়গায় শনিবার বিকেলে এলাকার মানুষদের নির্ভয়ে ভোট দানের আবেদন করে পুলিস ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা।

কেন্দ্রীয় বাহিনীর রুট মার্চ শুরু হয়েছে বাঁকুড়ার ইন্দাসেও। কেন্দ্রীয় বাহিনীর দল দুটি ভাগে ভাগ হয় ইন্দাসে থানা এলাকায় দুটি স্থানে রুট মার্চ করে। শুক্রবার বাঁকুড়ায় ১ কোম্পানি সিআরপিএফ বাহিনী হাজির হয়। শুক্রবার বাঁকুড়া সদর থানায় ও বেশ কিছু এলাকায় রুট মার্চ করে। ওই বাহিনী শনিবার বিকেলে ইন্দাসের বিভিন্ন প্রান্তে শুরু করে রুট মার্চ। অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনকে সামনে রেখে নদীয়ার রানাঘাটের কলেজেও এসে উপস্থিত হয়েছে এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। পুলিস সূত্রে খবর আরও বাহিনী আসবে।

ওদিকে আলিপুরদুয়ারে পুর এলাকায় বাহিনীকে রুটমার্চ করানোর অভিযোগ বিরোধীদের। প্রথম দিন গ্রামেই নিয়ে যাওয়া হল না কেন্দ্রীয় বাহিনীকে। বিরোধীদের অভিযোগ, প্রথম দিন কেন্দ্রীয় বাহিনীকে দিয়ে পুর এলাকায় ও রাজ্য সড়কের উপর রুটমার্চ করায় আলিপুরদুয়ার থানা ৷ কংগ্রেসের অভিযোগ, গতকাল সকালে কেন্দ্রীয় বাহিনী এলেও আজ প্রথম বাহিনীকে দিয়ে রুটমার্চ করান হয় পুর এলাকায় ও রাজ্য সড়ক ধরে। বিজেপির অভিযোগ, বাহিনীকে সঠিকভাবে বুথে বুথে না ঘুরিয়ে পুর এলাকায়, রাজ্য সড়ক দিয়ে ঘোরানো হচ্ছে ৷ আলিপুরদুয়ার থানার বিরুদ্ধে তাই নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানাচ্ছে বিরোধীরা ৷ 

ওদিকে কেন্দ্রের পাঠানো ৩১৫ কোম্পানি বাহিনী কোথায় যাবে এখনও সেই সিদ্ধান্ত নেয়নি কমিশন। ফলে এখন সেই রাজ্যগুলিতেই কেন্দ্রীয় বাহিনী আছে। পাশাপাশি, আরও যে ৪৮৫ কোম্পানি বাহিনী চাওয়া হয়েছে, তা আদৌ আসছে কি না, সেই নিয়েও প্রশ্ন। গতকালের লেখা চিঠির পর বিকেল গড়ালেও আজও উত্তর আসেনি। বাহিনী কবে তা নিয়ে উঠছে প্রশ্ন। প্রসঙ্গত, আগের চেয়ে পাঠানো 22 কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর পুরোটাও এখনও রাজ্যে এসে পৌঁছায়নি। যার ফলে কোন জেলায় কত বাহিনী পাঠানো হবে তা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি কমিশন।

আরও পড়ুন, Nawsad Siddique: ভাঙড়ের বিধায়ককে এবার কড়া নিরাপত্তা, নওশাদের বাড়িতে কেন্দ্রীয় বাহিনীর আধিকারিকরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.