Panchayat Election 2023: প্রার্থীতালিকা থেকে উধাও সিপিএম-নির্দল প্রার্থীর নাম, দৌড়লেন এসডিও অফিসে

Panchayat Election 2023: চাপ দিয়ে মনোনয়ন তুলিয়ে দেওয়ার অভিযোগ উঠল দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীর ৬ নম্বর সোনাখালীতে। বিজেপি প্রার্থীর অভিযোগের তির শাসকদলের দিকে।  স্থানীয় সূত্রে খবর, বাসন্তী ৬ নম্বর সোনাখালী এলাকায় বিজেপির নেতা বিকাশ মাইতির প্রস্তাবে প্রার্থী হন বাসন্তী প্রামাণিক

Updated By: Jun 21, 2023, 07:30 PM IST
Panchayat Election 2023: প্রার্থীতালিকা থেকে উধাও সিপিএম-নির্দল প্রার্থীর নাম, দৌড়লেন এসডিও অফিসে

বাসুদেব চট্টোপাধ্যায় ও প্রসেনজিত্ সরদার: পঞ্চায়েত নির্বাচন নিয়ে রাজ্যে গোলমাল চরমে। ভোট করাতে রাজ্যে পর্যাপ্ত কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী আনার নির্দেশ দিল হাইকোর্ট। পাশাপাশি আরও একটি গুরুত্বপূর্ণ নির্দেশ হল,পঞ্চায়েত নির্বাচনের মনোনয়নে কারচুপির অভিযোগ খতিয়ে দেখতে সিবিআই তদন্তের নির্দেশ দিলেন বিচারপতি অমৃত সিনহা। সেরকমই এক কারচুপরি অভিযোগ উঠল রানীগঞ্জে।

আরও পড়ুন-আগামী ২৪ ঘণ্টার মধ্যে পর্যাপ্ত বাহিনীর চাইতে হবে, রাজ্য নির্বাচন কমিশনকে কড়া নির্দেশ হাইকোর্টের

আসানসোলের রানীগঞ্জ ব্লকের তিরাট গ্রাম পঞ্চায়েতের সিপিআইএম প্রার্থী বিকাশ মাজি ও একই পঞ্চায়েতের নির্দল প্রার্থী চিন্তা কুমারীর নাম প্রার্থী পদের তালিকা থেকে উধাও। প্রার্থীদের রানীগঞ্জ বিডিও অফিস থেকে বলা হয়েছে তাঁরা নাকি মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। প্রার্থীদের অভিযোগ, তাঁরা বুধবার সকালে এই খবর পেয়ে প্রথমে বিডিও অফিসে যান। সেখানে গিয়ে তারা এই খবর পান।

বিডিও অফিস থেকে ওই কথা জানার পরই তাঁরা চলে যান আসানসোল মহকুমা শাসকের কাছে করে। সিপিআইএম দলের পক্ষ থেকেও নির্বাচন আধিকারিককে অভিযোগ করা হয়ে। তাঁদের দাবি, মনোনয়নপত্র যদি প্রত্যাহার না করে থাকি তাহলে তাঁদের নাম প্রার্থী তালিকা থেকে বাদ পড়ে কীভাবে? জেলা শাসক অরুণ প্রসাদ জানিয়েছেন, এই ধরনের অভিযোগ জমা পড়লে তিনি নিশ্চয়ই খতিয়ে দেখবেন। আইনানুগ ব্যবস্থাও নেওয়া হবে। 

অন্যদিকে, চাপ দিয়ে মনোনয়ন তুলিয়ে দেওয়ার অভিযোগ উঠল দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীর ৬ নম্বর সোনাখালীতে। বিজেপি প্রার্থীর অভিযোগের তির শাসকদলের দিকে।  স্থানীয় সূত্রে খবর, বাসন্তী ৬ নম্বর সোনাখালী এলাকায় বিজেপির নেতা বিকাশ মাইতির প্রস্তাবে প্রার্থী হন বাসন্তী প্রামাণিক। বাসন্তী প্রামানিক প্রার্থী হওয়ার পর থেকে বিকাশ মাইতি বাড়িতে শাসক দলের লোকজন নিয়মিতভাবে হুমকি দেয়। এমনটাই অভিযোগ করছে প্রার্থী বাসন্তী প্রামানিক ও বিকাশ মাইতি। 

প্রার্থী বাসন্তী প্রামাণিক বলেন, আমাকে বিজেপির পঞ্চায়েত সদস্য প্রার্থী করার জন্য প্রস্তাব দেয় বিকাশ মাইতি, আমি তাতে রাজিও হই। তারপর থেকে বিকাশ মাইতি বাড়িতে শাসক দলের লোকজন চড়াও হয়। বিকাশ মাইতিকে মারধর করা হয়। এরপর বিকাশ মাইতি এবং বিকাশ মাইতির মা আমাদের বাড়িতে আসেন আমাকে বলেন মনোনয়ন পত্র তুলে নিতে। এবং বলেন আমি তো মা, আমি চাইনা আরেক মায়ের কোল খালি হোক। তাই আমি মনোনয়ন পত্রটা তুলে নিলাম।
এই ঘটনা শাসক দল অস্বীকার করেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.