Panchayat Election 2023: নির্দল মনোনয়ন বিদায়ী প্রধানের, প্রকাশ্য সভায় বহিষ্কার করল দল

শুধু তিনি একা নন, তার আরও তিন অনুগামী এই গ্রাম পঞ্চায়েতেরই নির্দল প্রার্থী। আর সবকটি রাজনৈতিক দলের মতো তারাও সমান প্রতিদ্বন্দ্বী। আর এই প্রতিদ্বন্দ্বিতাকে ভালো নজরে নেয়নি গঙ্গাজলঘাটি ব্লক তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। গঙ্গাজলঘাটি বাজার এলাকায় জয়প্রকাশ মজুমদারের উপস্থিতিতে এক রাজনৈতিক কর্মীসভায় প্রকাশ্য মাইকে চঞ্চল নায়ককে দল থেকে বহিষ্কৃত করার কথা জানানো হয় তৃণমূলের তরফে।

Updated By: Jun 23, 2023, 09:59 AM IST
Panchayat Election 2023: নির্দল মনোনয়ন বিদায়ী প্রধানের, প্রকাশ্য সভায় বহিষ্কার করল দল
নিজস্ব চিত্র

মৃত্যুঞ্জয় দাস: দল থেকে বহিঃস্কৃত বিদায়ী প্রধান। নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন পেশ করায় প্রকাশ্য মাইকে বহিষ্কার। জনসাধারণের চাপে নির্দল প্রার্থী হিসাবে মনোনয়ন জমা, প্রতিক্রিয়া বিদায়ী তৃণমূল প্রধানের।

গত দুইবারের প্রধান। প্রথমে ২০০৮ সালের পঞ্চায়েত নির্বাচন, পরে ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে নির্বাচিত প্রধান। অথচ দলের সিদ্ধান্ত অনুযায়ী টিকিট পায়নি গঙ্গাজলঘাটি গ্রাম পঞ্চায়েতের বিদায়ী প্রধান চঞ্চল নায়ক। আর তাতেই অভিমান।

আরও পড়ুন: Bengal Weather Today: বিপর্জয় টেনে নিয়েছে জলীয়বাষ্প, দক্ষিণে এখনও দুর্বল মৌসুমী বায়ু

তৃণমূল কংগ্রেসের টিকিট না মেলায় নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা করেন তিনি। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কড়া হুঁশিয়ারির পরেও মনোনয়ন তোলেন নি এই বিদায়ী প্রধান। গোঁজ প্রার্থী হিসাবে দলের নির্দেশ অমান্য করেই শেষমেষ গঙ্গাজলঘাটির ১৫৪ নম্বর বুথের তিনি নির্দল প্রার্থী।

শুধু তিনি একা নন, তার আরও তিন অনুগামী এই গ্রাম পঞ্চায়েতেরই নির্দল প্রার্থী। আর সবকটি রাজনৈতিক দলের মতো তারাও সমান প্রতিদ্বন্দ্বী। আর এই প্রতিদ্বন্দ্বিতাকে ভালো নজরে নেয়নি গঙ্গাজলঘাটি ব্লক তৃণমূল কংগ্রেস নেতৃত্ব।

আরও পড়ুন: Zee 24 Ghanta Impact: অবশেষে জলপাইগুড়ির সুধা তন্ত্রের বাড়িতে পৌঁছল প্রশাসন

গঙ্গাজলঘাটি বাজার এলাকায় জয়প্রকাশ মজুমদারের উপস্থিতিতে এক রাজনৈতিক কর্মীসভায় প্রকাশ্য মাইকে চঞ্চল নায়ককে দল থেকে বহিষ্কৃত করার কথা জানানো হয় তৃণমূলের তরফে। যদিও তৃণমূল নেতৃত্বের এই সিদ্ধান্তে গুরুত্ব দেননি বিদায়ী প্রধান ও তার তিন অনুগামী।

বিদায়ী প্রধানের দাবি জনগণের চাপেই তিনি এবং তার অনুগামীরা নির্দল প্রার্থী হিসাবে মনোনয়ন করেছেন। তৃণমূল কংগ্রেস কি ঘোষণা করল তাতে তাদেল কিছু এসে যায় না। যদিও জেতার ক্ষেত্রে তারা যথেষ্টই আশাবাদী। দল বিরুদ্ধ কার্যকলাপ ও স্বজন  পোষণ নীতির কারণেই বিদায়ী প্রধানকে দল থেকে বহিষ্কার করা হল প্রতিক্রিয়া তৃণমূলের ব্লক সভাপতির।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.