Panchayat Election 2023: স্ক্রুটিনি পর্বেই জেলায় জেলায় একাধিক আসনে 'জয়ী' তৃণমূল!

 শনিবার স্ক্রুটিনির পর বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের বিষয়টি প্রকাশ্যে আসতেই অকাল হোলিতে মেতে ওঠেন তৃণমূলের কর্মী সমর্থকরা। 

Updated By: Jun 17, 2023, 08:02 PM IST
Panchayat Election 2023: স্ক্রুটিনি পর্বেই জেলায় জেলায় একাধিক আসনে 'জয়ী' তৃণমূল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মনোনয়ন পর্ব শেষে আজ ছিল স্ক্রুটিনি পর্ব। সেই স্ক্রুটিনি পর্বেই জেলায় জেলায় একাধিক আসনে 'জয়ী' তৃণমূল। হাওড়া গ্রামীণে উদয়নারায়ণপুর, বাগনান ও উলুবেড়িয়া উত্তর বিধানসভা এলাকার এখনও পর্যন্ত মোট ১৯টি গ্রাম পঞ্চায়েতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী তৃণমূল। উদয়নারায়ণপুর বিধানসভার ১৬টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ১৫টি গ্রাম পঞ্চায়েত-ই বিনা প্রতিদ্বন্দিতায় তৃণমূলের দখলে। বাগনান বিধানসভার ১৩টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ৩টি গ্রাম পঞ্চায়েত তৃণমূলের দখলে। ওদিকে উলুবেড়িয়া উত্তর বিধানসভা কেন্দ্রের একটি গ্রাম পঞ্চায়েত ‌চন্দ্রপুর গ্রাম পঞ্চায়েত তৃণমূলের দখলে। 

হাওড়া গ্রামীণ জেলার তৃণমূল সভাপতি অরুনাভ সেনের দাবি, বিরোধীদের সাংগঠনিক ক্ষমতা নেই। তাই বিরোধীরা প্রার্থী দিতে পারেনি। প্রার্থী তারা খুঁজে পায়নি। এতে সন্ত্রাসের কোনও প্রশ্ন-ই ওঠে না। অন্যান্য  জায়গায় যেসব সন্ত্রাসের কথা বলা হচ্ছে, একতরফা কিছু হয় না। অন্যদিকে বিরোধীদের দাবি, সন্ত্রাসের কারণেই তারা প্রার্থী দিতে পারেনি। শাসকদল প্রায় সময়ই এলাকায় হুমকি দিচ্ছে।

হাওড়ার মত একই ছবি জলপাইগুড়িতেও। জলপাইগুড়ির ময়নাগুড়িতে গ্রাম পঞ্চায়েতের একটি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী তৃণমূল। ময়নাগুড়ি ও ধুপগুড়িতে উল্লাসে মাতলেন তৃণমূলের কর্মী সমর্থকরা। শনিবার স্ক্রুটিনির পর বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের বিষয়টি প্রকাশ্যে আসতেই অকাল হোলিতে মেতে ওঠেন তাঁরা। 

জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ি ব্লকের ময়নাগুড়ি গ্ৰাম পঞ্চায়েতের ১৬/৮৩ নম্বর বুথে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন অনিমা রায়। কিন্তু বেংকান্দি এলাকার ওই বুথে বিরোধীরা প্রার্থী দিতে না পারায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন বলে জানা গিয়েছে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত অনিমা রায় বলেন, "গণতন্ত্রের রায়ে মানুষের কাজ করতে চাই।"

এই জয়ে ময়নাগুড়ি ১ নম্বর ব্লকের তৃণমূল কংগ্রেস সভাপতি মনোজ রায় বলেন, "শান্তিপূর্ণভাবে মনোনয়ন জমা দেওয়ার পর প্রথম জয় পেলাম আমরা । ময়নাগুড়ি ব্লকের সব আসনেই জয়ী হবে তৃণমূল কংগ্রেস।" যদিও এই প্রার্থী না দেওয়ার বিষয়টিতে বিজেপির পক্ষ থেকে শাসকদলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ আনা হয়েছে। এই বিষয়ে ময়নাগুড়ির বিজেপি নেতা নিতাই রায় বলেন,"তৃণমূল কংগ্রেস সন্ত্রাস করে আমাদের কর্মী নেতা সকলকে ভয় দেখিয়েছেন। তাদের জন্যই আমাদের প্রার্থী মনোনয়ন জমা করেননি।"

আরও পড়ুন, মালদায় প্রাক্তন তৃণমূল প্রধানকে পিটিয়ে মারল দুষ্কৃতীরা, ৮ দিনে ৬ খুন ভোটমুখী বাংলায়!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.