Panihati: পানিহাটি দণ্ড মহোৎসবে চরম 'বেনিয়ন', ৩ জনের মৃত্যুর কয়েক ঘণ্টায় ফের খুলল মেলা, শুরু খিচুড়ি বিতরণও

কার নির্দেশে খুলল মেলা? রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকে জিজ্ঞেস করলে তিনি জানান, মেলা পরিচালনার জন্য নির্দিষ্ট কমিটি একটি রয়েছে। এর সঙ্গে তাঁদের কোনও যোগ নেই। 

Reported By: | Updated By: Jun 12, 2022, 08:37 PM IST
Panihati: পানিহাটি দণ্ড মহোৎসবে চরম 'বেনিয়ন', ৩ জনের মৃত্যুর কয়েক ঘণ্টায় ফের খুলল মেলা, শুরু খিচুড়ি বিতরণও

মৈত্রেয়ী ভট্টাচার্য : উত্তর ২৪ পরগণার পানিহানি দণ্ড মহোৎসবে (Panihati Danda Mahotsav) চরম বিশৃঙ্খলা। প্রচন্ড গরম ও ভিড়ে মৃত্যু হয়েছে ৩ জনের, গুরুতর অসুস্থ আরও বেশ কয়েকজন। সমালোচনার মুখে পড়ে মেলা বন্ধের সিদ্ধান্ত নেয় প্রশাসন। কিন্তু সেই সিদ্ধান্ত কাজে এল কই! কয়েক ঘণ্টা কাটতে না কাটতেই খুলে দেওয়া হল মেলা। নিয়ম মতো শুরু হল বিকিকিনি। কার নির্দেশে মেলা খুলল? উত্তর মেলেনি।

শুধু জেলা নয় রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ভক্ত সাধারণের সমাগম হয় এই দণ্ড মহোৎসবে। করোনা পরিস্থিতির জেরে গত ২ বছর বন্ধ ছিল এই মেলা। ফলে এ বছর মেলায় বিপুল ভক্ত সমাগম হয়। উপচে পড়ে দর্শনার্থী। প্রচণ্ড গরম এবং ভিড়ের চাপে মৃত্য়ু হয় ৩ জনের। অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন। দর্শনার্থীদের চাপ সামলাতে না পেরে পুরসভা, বিধায়ক এবং পুলিস প্রশাসন নতুন করে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে। ঘটনার পরই পানিহাটি পুরসভার তরফে কর্মী-আধিকারিকরা এলাকায় পৌঁছন। বেশ কয়েকটি মন্দির বন্ধ করে দেওয়া হয়। মেলার ঢোকার রাস্তা বন্ধ করে দেওয়া হয়।

এর কয়েক ঘণ্টা কাটতেই ওই এলাকায় দেখা গেল অন্য চিত্র। খুলে গেল সমস্ত দোকানপাট, মন্দির। নিয়ম করে সেখানে কেনাকাটা চলে। লাইন দিয়ে খিচুড়ি নেন সাধারণ মানুষ। মেলায় ধীরে ধীরে ভিড়ও বাড়তে থাকে বলে অভিযোগ।

কার নির্দেশে খুলল মেলা?

Zee 24 Ghanta-কে এই প্রশ্নের উত্তর দিতে পারেননি কেউই। রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকে জিজ্ঞেস করলে তিনি জানান, মেলা পরিচালনার জন্য নির্দিষ্ট কমিটি একটি রয়েছে। এর সঙ্গে তাঁদের কোনও যোগ নেই। যেখানে কয়েকঘণ্টা আগে ভিড়ের জন্য তিন জনের মৃত্যু হয়েছে। সেখানে ফের কীভাবে মেলা খুলে যেতে পারে? কার নির্দেশে মেলা খুলল? ধুরপাক খাচ্ছে এমনই নানাবিধ প্রশ্ন।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.