সরকারের অনুরোধেও অনড় বেসরকারি স্কুল, ফি বৃদ্ধির প্রতিবাদে জেলায় জেলায় বিক্ষোভ অভিভাবকদের

তারপরও বেসরকারি স্কুল আছে তাদের জায়গাতেই। লকডাউনে ক্লাস না হলেও, খেয়ালখুশি মতো বাড়ছে ফি।  ধৈর্যের বাঁধ ভাঙছে অভিভাবকদের।

Edited By: Priyanka Dutta | Updated By: Jun 26, 2020, 11:26 PM IST
সরকারের অনুরোধেও অনড় বেসরকারি স্কুল, ফি বৃদ্ধির প্রতিবাদে জেলায় জেলায় বিক্ষোভ অভিভাবকদের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মানবিক হোন। লকডাউনের সময় ফি-র বোঝা চাপাবেন না। মুখ্যমন্ত্রী, শিক্ষামন্ত্রীর দফায় দফায় অনুরোধও কানে তুলছে না বেসরকারি স্কুল কর্তৃপক্ষ। ফি কমানোর দাবিতে আজও জেলায় জেলায় অভিভাবকদের বিক্ষোভ চোখে পড়ল। বার বার অনুরোধ করছেন মুখ্যমন্ত্রী। কড়া সুর শিক্ষামন্ত্রীরও। তারপরও বেসরকারি স্কুল আছে তাদের জায়গাতেই। লকডাউনে ক্লাস না হলেও, খেয়ালখুশি মতো বাড়ছে ফি। অন্যদিকে ধৈর্যের বাঁধ ভাঙছে অভিভাবকদের।

আরও পড়ুন: করোনা পজেটিভ দুর্গাপুরের ডেপুটি ম্যাজিস্ট্রেট, সিল করা হল প্রশাসনিক দফতর

গোটা লকডাউনে ক্লাস হচ্ছে অনলাইনে। তাহলে ল্যাব ফি, টেস্ট ফি কেন? প্রতিবাদে শুক্রবার রাজারহাটের দিল্লি পাবলিক স্কুলের গেটে বিক্ষোভ দেখান অভিভাবকরা। এদিন স্থানীয় কয়েকজনের সঙ্গে বচসাও বাধে তাঁদের।সামাজিক দূরত্ব না মানায় বিক্ষোভের মুখে পড়তে হয় তাঁদের। তিনমাস ধরে শুধুই অনলাইনে ক্লাস চলছে। তবুও ফি কমাচ্ছে না স্কুল। একইভাবে কেন খেলা, লাইব্রেরিসহ বাকি বিষয়ের জন্য টাকা নেওয়া হচ্ছে? প্রশ্ন তুলে ক্ষোভ হিন্দমোটরের এডুকেসন সেন্টার স্কুলের অভিভাবকদের।

আরও পড়ুন: CBSE, ICSE-র কোনও পরীক্ষা নয়; বোর্ডের সিদ্ধান্তকে সায় সুপ্রিম কোর্টের

স্কুলের পাশাপাশি সেমেস্টার ফি মুকুবের দাবিতে বিক্ষোভ পুরুলিয়ার সিধু কানহু বিরসা বিশ্ববিদ্যালয়েও। উপচার্যের কাছে স্মারকলিপি জমা দিতে ফি মুকুবের দাবি জানিয়েছেন তাঁরা।

.