Howrah Station: চলন্ত বন্দে ভারতে উঠতে গিয়ে চরম বিপত্তি! ঝুঁকি নিয়ে বাঁচিয়ে 'হিরো' RPF অফিসার

 হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেসে অঘটন!  লাগেজ নিয়ে চলন্ত ট্রেনে দৌড়ে ওঠার চেষ্টা করেন এক যাত্রী। ট্রেনের ফাঁকে পড়ে যান।

Updated By: Oct 10, 2023, 01:35 PM IST
Howrah Station: চলন্ত বন্দে ভারতে উঠতে গিয়ে চরম বিপত্তি! ঝুঁকি নিয়ে বাঁচিয়ে 'হিরো' RPF অফিসার

দেবব্রত ঘোষ: কথায় বলে রাখে হরি মারে কে? আজ সকালে এমনই এক ঘটনার সাক্ষী থাকল হাওড়া স্টেশন। চলন্ত বন্দে ভারত এক্সপ্রেসে উঠতে গিয়ে পড়ে যাওয়া এক যাত্রীকে বাঁচাল আরপিএফ।

অন্যান্য পাঁচটা দিনের মত আজ সকাল ৬:১০ নাগাদ হাওড়া স্টেশনের নিউ কমপ্লেক্সের ২১ নম্বর প্লাটফর্ম থেকে হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেসের ছাড়ার কথা ছিল। সেই মতো ট্রেনটি পুরীর উদ্দেশে রওনা হওয়ার আগে প্লাটফর্মে দাঁড়িয়েছিল। ঠিক ঘড়ির কাঁটায় ৬টা বেজে ১০ নাগাদ ট্রেনটি যখন প্ল্যাটফর্ম ছাড়ে, সেই সময় কর্তব্যরত আরপিএফ জওয়ান লক্ষ্য করেন একজন যাত্রী লাগেজ নিয়ে দৌড়ে চলন্ত ট্রেনে ওঠার চেষ্টা করছেন। কিন্তু ওই যাত্রী বন্দে ভারতে ওঠার সময় পা পিছলে প্ল্যাটফর্ম এবং ট্রেনের ফাঁকে পড়ে যান। সঙ্গে সঙ্গে পড়ি-মরি করে ঘটনাস্থলে ছুটে আসেন আরপিএফ অফিসার বিনোদ কুমার চৌধুরী।

নিজের জীবনের ঝুঁকি নিয়ে আহত যাত্রীকে ঘটনাস্থল থেকে উদ্ধার করেন তিনি। তারপর ওই যাত্রীকে হাওড়া জেলা হাসপাতালে পাঠান। এখন সেখানেই চিকিৎসাধীন রয়েছেন ওই যাত্রী। ঝুঁকি নিয়ে ট্রেনে ওঠার ব্যাপারে রেল থেকে বার বার  যাত্রীদের সতর্ক করা  সত্ত্বেও একশ্রেণির যাত্রীদের যে হুঁশ ফিরছে না, তা আরও একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল এই ঘটনা। আর এই ঝুঁকি নিয়ে ট্রেনে উঠতে গিয়েই দুর্ঘটনা বাড়ছে, এমনটাই মনে করছেন রেলের আধিকারিকরা। এই ব্যাপারে রীতিমতো উদ্বিগ্ন রেল কর্তৃপক্ষ। প্রসঙ্গত, বন্দে ভারত একবার যাত্রা শুরু করার পর তার দরজা বন্ধ হয়ে যায়। মাঝপথে সেই দরজা আর খোলে না। একেবারে গন্তব্যে পৌঁছে সেই দরজা খোলে। দরজার খোলা-বন্ধ নিয়ন্ত্রণ করা হয় চালকের কেবিন থেকেই। 

আরও পড়ুন, Islampur: বন্ধুর সঙ্গে ঘনিষ্ঠতা স্ত্রীর? হাড়হিম নৃশংস খুন চা-বাগান মালিক স্বামী!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.