TMC: ৭ দিনের মধ্যে হাজিরা! দণ্ডিকাণ্ডে প্রদীপ্তা চক্রবর্তীতে তলব পুলিসের...

মঙ্গলবার দক্ষিণ দিনাজপুরে গিয়ে ৩ আদিবাসী মহিলার সঙ্গে দেখা করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।

Updated By: May 4, 2023, 10:58 PM IST
TMC: ৭ দিনের মধ্যে হাজিরা! দণ্ডিকাণ্ডে  প্রদীপ্তা চক্রবর্তীতে তলব পুলিসের...

শ্রীকান্ত ঠাকুর: দণ্ডিকাণ্ডে আরও বিপাকে অভিযু্ক্ত প্রদীপ্তা চক্রবর্তী। দক্ষিণ দিনাজপুরে তৃণমূলের প্রাক্তন মহিলা সভানেত্রীকে এবার জিজ্ঞাসাবাদের জন্য তলব করল পুলিস। কবে? নোটিস পাঠিয়ে ৭ দিনের মধ্যে হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে। সূত্রের খবর তেমনই।

ঘটনাটি ঠিক কী? গত ৭ এপ্রিল, শুক্রবার রাতে বালুরঘাট শহরের কোর্ট মোড় থেকে ১ কিমি পথ দণ্ডি কেটে তৃণমূলের জেলা কার্যালয়ে আসেন ৩ আদিবাসী। এরপর তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন শাসকদলের তৎকালীন মহিলা জেলা সভানেত্রী প্রদীপ্তা চক্রবর্তী। কেন এভাবে যোগদান? অভিযোগ, তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন ওই ৩ মহিলা। সেকারণেই নাকি প্রায়শ্চিত্ত করে ফের পুরানো দল ফিরলেন তাঁরা।

এদিকে ৩ মহিলার দণ্ডি কাটার ভিডিয়োও ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। শুরু হয় তুমুল বিতর্ক। এরপর ২৪ ঘণ্টার মধ্যেই প্রদীপ্তা চক্রবর্তীকে দলের মহিলা সভানেত্রীর পদ থেকে সরিয়ে দেয় তৃণমূল। কিন্তু বালুরঘাট পুরসভার ভাইস চেয়াম্যান পদে থেকে গিয়েছিলেন তিনি। 

মঙ্গলবার জনসংযোগ যাত্রায় দক্ষিণ দিনাজপুরে পৌঁছন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। সেদিনই  তপনে গিয়ে যে ৩ মহিলাকে দণ্ডি কাটানো হয়েছিল বলে অভিযোগ, তাঁদের সঙ্গে দেখা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সঙ্গে কড়া বার্তা, 'দলের যতবড় নেতা বা নেত্রীই এই ঘটনার সঙ্গে যু্ক্ত থাকুক, কেউ রেহাই পাবে না। দলগতভাবেও তাঁর বিরুদ্ধে ব্যবস্থা আমরা নেব এবং প্রশাসনিকভাবেও ব্যবস্থা নেব'। 

আরও পড়ুন: Amartya Sen: জমি বিতর্কে আপাতত স্বস্তিতে অর্মত্য সেন, কী নির্দেশ দিল হাইকোর্ট?

ব্যবধান ঘণ্টা চারেকের। রাতেই বালুরঘাট পুরসভার ভাইস চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হয় প্রদীপ্তা চক্রবর্তীকে। জেলা পুলিস সূত্রে খবর, গত বৃহস্পতিবার জিজ্ঞাসাবাদের জন্য় প্রদীপ্তাকে নোটিস পাঠানো হয়েছে।

এর আগে, দণ্ডিকাণ্ডে তপন থানায় একটি অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে প্রদীপ্তা চক্রবর্তী ২ সহযোগীকে গ্রেফতার করে। ৭ দিন জেলেও ছিলেন তাঁরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.