আজ থেকে আরও দামি কেক, বিস্কুট, পাউরুটি

বেকারি মালিকদের সংগঠনের তরফে ইদ্রিশ আলি দাবি করেছেন, এই রাজ্যেই কেক, বিস্কুট, পাউরুটির দাম সব থেকে কম। 

Updated By: Nov 18, 2018, 09:54 AM IST
আজ থেকে আরও দামি কেক, বিস্কুট, পাউরুটি

নিজস্ব প্রতিনিধি : সামনেই বড় দিন। প্রতিবারই বড় দিনের আগে হঠাত্ করেই বেড়ে যায় কেক, পাউরুটি, বিস্কুটের দাম। এবারও সেই পরম্পরা বজায় রইল। আজ থেকেই বেড়ে গেল পাউরুটি, কেক, বিস্কুটের দাম। কেক, বিস্কুটের দাম বাড়ছে ২০ শতাংশ হারে। এবার থেকে এক পাউন্ড পাউরুটির দাম হবে ২৪ টাকা। হাফ পাউন্ডের দাম ১২ টাকা এবং ১০০ গ্রাম পাউরুটির দাম সাড়ে ছ'টাকা।

আরও পড়ুন-  ধূমপান 'হ্যাঁ', 'না'-এর লড়াইয়ে দ্বিবিভক্ত নস্ট্যালজিয়ার কফি হাউজ

বেকারি মালিকদের সংগঠনের তরফে ইদ্রিশ আলি দাবি করেছেন, এই রাজ্যেই কেক, বিস্কুট, পাউরুটির দাম সব থেকে কম। কেক, পাউরুটি তৈরিতে যে যে উপকরণ লাগে তার দাম বেড়েছে। ফলে এই মুহূর্তে পাউরুটি, কেক, বিস্কুটের দাম বাড়ানো ছাড়া কোনও উপায় ছিল না বলে জানালেন তিনি। এমনিতে প্রতি বছরের মতো এবারও রীতি মেনে বড়দিনের আগে দাম বাড়ল। তবে এবার ক্রিসমাসর বেশ কিছুদিন আগেই বেড়ে গেল কেক, বিস্কুটের দাম।

আরও পড়ুন-  ছয় মিনিটের দৌড়! রাখালের 'হৃদয়'কে সৈকতের 'স্পন্দনে' বাঁচিয়ে রাখার লড়াইয়ে মেডিক্যাল কলেজ

আর কয়েকদিনের মধ্যেই বড়দিন। এখনই শহরের বিভিন্ন প্রান্তে শুরু হয়েছে কেক মিক্সিংয়ের কাজ। বছরের এই সময়টাতে কেক, পেস্ট্রির গন্ধ ম ম করে চারদিকে। তা ছাড়া রোজকার জীবনেও পাউরুটি বা কেক, বিস্কুট এখন অপরিহার্য অঙ্গ। বাচ্চাদের টিফিন দেওয়া থেকে শুরু করে চায়ের সঙ্গী হিসাবে বিস্কুট, কেকের চাহিদা প্রবল। এরকম অবস্থায় হঠাত্ করে কেক, বিস্কুটের মহার্ঘ্য হয়ে যাওয়া মধ্যবিত্তকে অস্বস্তি দেবে অবশ্যই।

.